জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা পুনরায় নেওয়ার দাবি

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে জনতা ব্যাংকে কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষা পুনরায় নেওয়ার দাবি জানিয়েছে পরীক্ষার্থীদের একাংশ।

ঢাকা বিশ্ববিদ্যলয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 03:49 PM
Updated : 25 April 2017, 03:49 PM

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে  এক সংবাদ সম্মেলন এই দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র রকিবুল হাসান বলেন, অনতিবিলম্বে লিখিত পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নিতে হবে এবং প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে সম্পৃক্তদের সনাক্ত করে শাস্তির ব্যবস্থা করতে হবে।

বৃহস্পতিবারের মধ্যে দাবি না মানলে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে নেওয়া প্রশ্নের আদান-প্রদানের কিছু স্ক্রিনশট তুলে ধরেন রকিবুল।

জনতা ব্যাংক

তিনি বলেন, “পরীক্ষার আগের রাতে ফেইসবুকের একটি পেইজ থেকে আমাকে প্রশ্নপত্রের এই অংশটি পাঠিয়ে বলা হয়, দেড় লাখ টাকা দিলে পুরো প্রশ্নপত্রটি দেওয়া হবে।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র জায়েদ ইমরুল মোজাক্কিন, রোকনুজ্জামান রাকিবসহ প্রায় ৬০ থেকে ৭০ জন পরীক্ষার্থী।

গত ২১ এপ্রিল শুক্রবার রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার পর থেকেই প্রশ্নফাঁসের অভিযোগ করে আসছেন অনেকে।