আইপিইউ সম্মেলন: বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

ঢাকায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন ঘিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমন ও বহির্গমন হলে দর্শনার্থীদের প্রবেশ আগামী ১০ এপ্রিল পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 10:18 AM
Updated : 28 March 2017, 01:10 PM

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা এ কে এম রেজাউল করিম জানান, ২৮ মার্চ মঙ্গলবার থেকেই এ নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে।

“আইপিইউ সম্মেলন ঘিরে সার্বিক নিরাপত্তার স্বার্থে আজ থেকে ১০ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরের আন্তর্জাতিক আগমন ও বহির্গমন হলে কোনো দর্শনার্থী প্রবেশ করতে পারবেন না।”

বিশ্বের সবচেয়ে বড় সংসদীয় ফোরাম ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলনের উদ্বোধন হবে আগামী ১ এপ্রিল জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায়। ৫ এপ্রিল পর্যন্ত সম্মেলনের বিভিন্ন অধিবেশন বসবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।  

দেশে জঙ্গিবিরোধী অভিযানের মধ্যে গত শুক্রবার বিমানবন্দরের সামনের সড়কে বোমা বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনার পর বিমানবন্দর দিয়ে বিদেশগামী বা বিদেশফেরৎ যাত্রীদের একজনের বেশি দর্শনার্থী না আনতে অনুরোধ জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

এছাড়া বিমানবন্দরের প্রবেশ পথে চেকপোস্টে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করা হয়। নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে ফুটপাতে বসানো হয় আর্চওয়ে।

কেউ বিমানবন্দরে প্রবেশ করতে চাইলে তাকে তল্লাশির পাশাপাশি টিকেট দেখা হচ্ছে বলে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের কর্মকর্তারা জানান।