‘ভুয়া প্রশ্নপত্র’ বিক্রি: অধ্যক্ষসহ ৯ জন আটক

বিভিন্ন পাবলিক পরীক্ষার ‘ভুয়া প্রশ্নপত্র’ বিজ্ঞাপন দিয়ে বিক্রির অভিযোগে এক অধ্যক্ষসহ নয়জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 05:08 AM
Updated : 28 March 2017, 09:38 AM

রাজধানীর তেজগাঁওয়ের সাত রাস্তার মোড় থেকে সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে ডিএমপির গণমাধ্যম কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, এরা আশুলিয়ার এএম গাজীর চক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মোজাফ্ফর হোসেনের নেতৃত্বে দীর্ঘদিন ধরে বিভিন্ন নামে ফেইসবুক আইডি খুলে তাতে বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পোস্ট করে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্থ আদায় করতো।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন- একই কলেজের শিক্ষক মো. আতিকুল ইসলাম, অফিস সহকারী মো. আব্দুল মজিদ ও ছাত্র মো. আরিফ হোসেন আকাশ ওরফে আদু ভাই, মো. সাইদুর রহমান, মো. রাকিব হোসেন ও তানভীর হোসেন এবং টঙ্গীর কোনিয়া কোচিং সেন্টারের শিক্ষক মো. হামিদুর রহমান ওরফে তুহিন ও উত্তরার সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের গণিত শিক্ষক মো. জাহাঙ্গীর আলম।

পুলিশ কর্মকর্তা বাতেন বলেন, গ্রেপ্তারদের ব্যবহৃত ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটের অ্যাকাউন্ট থেকে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার বাংলা ২য় পত্র, ইংরেজি ১ম পত্র, ইংরেজি ২য় পত্র, গণিত ও পদার্থবিজ্ঞানের ভুয়া প্রশ্নপত্র ও প্রশ্ন ফাঁসের গুজবের স্ত্রিনশট এবং নয়টি বিভিন্ন মডেলের মোবাইল সেট জব্দ করা হয়েছে।

এছাড়াও তাদের কাছে ২০১৬ সালের জেএসসি পরীক্ষার বাংলা ২য় পত্র, গণিত, ইংরেজি, কৃষি শিক্ষা, চারু ও কারু কলার এবং এইচএসসি পরীক্ষার উচ্চতর গণিত ১ম পত্র, রসায়ন ও জীববিজ্ঞানের ভুয়া প্রশ্ন পাওয়া গেছে বলে জানান তিনি।