রাজশাহীতে স্মার্ট কার্ড ২ এপ্রিল থেকে

রাজশাহী সিটি করপোরেশনে স্মার্টকার্ড বিতরণ শুরু হচ্ছে ২ এপ্রিল থেকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 08:20 PM
Updated : 22 March 2017, 08:20 PM

ইতোমধ্যে এ মহানগরীর নাগরিকদের জন্য ছাপানো স্মার্ট কার্ড পৌঁছানো হয়েছে বলে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ জানিয়েছেন।

বুধবার তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাজশাহী সিটি করপোরেশনে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধনের দিন বিশিষ্ট কয়েকজন নাগরিককে তা দেওয়া হবে। ৩ এপ্রিল থেকে নাগরীর বিভিন্ন ওয়ার্ডে সাধারণ নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে।

২ এপ্রিল সকাল ১০টায় রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম ও কবিতা খানমের উপস্থিত থাকার কথা রয়েছে।

সচিব জানান, রাজশাহীতে ২ এপ্রিল উদ্বোধনের পর ১৫ এপ্রিলের মধ্যে বরিশাল সিটি করপোরেশনে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হবে। বরিশালে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার উপস্থিত থাকার কথা রয়েছে।

গত ৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। গত ১৩ মার্চচট্টগ্রাম নগরীতে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ।

স্মার্টকার্ড সংক্রান্ত যে কোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে নির্বাচন কমিশনের এনআইডি উইং। যে কোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করে এ সংক্রান্ত তথ্য জানা যাবে।