‘মানীর’ মান রাখছে না সরকার: মুসাপুত্র

মুসা বিন শমসেরের গাড়ি আটকের ঘটনায় সরকারের বিরুদ্ধে ক্ষোভ ঝেড়েছেন তার ছেলে ববি হাজ্জাজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 02:35 PM
Updated : 22 March 2017, 02:58 PM

শুল্ক গোয়েন্দারা বিতর্কিত এই ব্যবসায়ীর রেঞ্জ রোভার গাড়িটি আটকের পরদিন এক বিবৃতিতে তিনি বলেছেন, “সরকার মানী লোকের মান নিয়ে ছিনিমিনি খেলছে।”

শুল্ক ফাঁকি দিয়ে বিতর্কিত ব্যবসায়ী মুসার ব্যবহার করা একটি রেঞ্জ রোভার গাড়ি মঙ্গলবার জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগ বলেছে, রঙ বদলে চালানো এই গাড়িটি গোয়েন্দাদের নজরে আসার পর তা লুকিয়ে ফেলেছিলেন মুসা।

মুসার গুলশানের বাড়িতে মুসার গাড়িটি না পেয়ে খুঁজতে খুঁজতে ধানমণ্ডির ৬ নম্বর সড়কের ৫১/এ নম্বর বাড়িতে গাড়িটি পাওয়া যায়।

ববি হাজ্জাজ

ওই বাড়িটি ববির শ্বশুর ব্যারিস্টার আখতার ইমামের। তার ল ফার্ম আখতার ইমাম অ্যান্ড অ্যাসোসিয়েটসের পরামর্শক ববি, তার স্ত্রী রাশনা ইমামও একজন ব্যারিস্টার।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বেয়াই মুসার গাড়িটি জব্দ করাকে নিজের উপর আক্রমণ হিসেবেও দেখছেন ববি।

জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদের বিশেষ উপদেষ্টা ছিলেন ববি। এরশাদ তাকে বাদ দেওয়ার পর এখন ‘জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল’ নামে একটি দল গঠনের প্রয়াসে রয়েছেন তিনি।    

বিবৃতিতে ববি বলেন, “বিগত দিনগুলোতে আমরা দেখেছি দেশের স্বনামধন্য ব্যক্তিদের শুধু রাজনৈতিক কারণে হেয় করার অপচেষ্টা করা হয়েছে। যে মুহূর্তে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়ছে, তৃণমূলে শক্তি সঞ্চয় করছে, সেই সময়ে আমার পরিবারের সুনাম নষ্ট করার অপচেষ্টা শুরু হয়েছে।”

আওয়ামী লীগ সরকার আমলে ‘সম্মানহানি’ ঘটানো ব্যক্তিদের তালিকায় মুহাম্মদ ইউনূসকে রেখেছেন ববি হাজ্জাজ।

“এরমধ্যে ছিলেন নোবেল বিজয়ী, বীর ‍মুক্তিযোদ্ধা, স্বনামধন্য রাজনীতিবিদ, বাদ যায়নি ব্যবসায়ীরাও,” বিবৃতিতে বলেন তিনি।

মুসা বিন শমসের

জনশক্তি রপ্তানিকারক থেকে অস্ত্র ব্যবসায়ী হিসেবে বহির্বিশ্বে পরিচিত মুসা বিন শমসেরের বিরুদ্ধে একাত্তরে যুদ্ধাপরাধের অভিযোগও করে আসছেন তার পৈত্রিক এলাকা ফরিদপুরের মুক্তিযোদ্ধারা।

তাদের অভিযোগ, প্রধানমন্ত্রীর ফুপাত ভাই শেখ সেলিমের সঙ্গে আত্মীয়তার কারণে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা মুসার বিষয়ে তদন্ত করছে না।

বাবার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগের বিষয়ে ববি হাজ্জাজ বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাবার বিষয় তিনি দেখবেন; আমি কোনো মন্তব্য করব না। আমি শুধু বলব, ওয়ান-ইলেভেনের সময়েও রাজনীতিবিদ, ব্যবসায়ী, আমলাদের চরিত্র হরণের চেষ্টা করা হয়েছিল।”

দুই বছর আগে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, তার বাবার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ ভিত্তিহীন।