ঢাকায় সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 11:39 AM
Updated : 22 March 2017, 02:50 PM

বুধবার বিকালে জাতীয় প্যারেড স্কয়ারে সেনা, নৌ ও বিমান বাহিনীর সম্মিলিত এ আয়োজন উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়েরও দায়িত্বে থাকা শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌছালে জাতীয় সংগীত বাজানো হয়। বিমান বাহিনীর তিনটি মিগ-২৯ এবং চারটি মিগ-২১ যুদ্ধবিমান লাল-সবুজ ধোঁয়া ছেড়ে উড়ে যায় আকাশে। এরপর বেলুন উড়িয়ে প্রদর্শনী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শুরুতেই 'মুক্তিযুদ্ধ স্টলে' যান। সেখানে শিল্পীরা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে' গানটি গেয়ে শোনান। পরে বিশেষায়িত স্কুল প্রবাসের শিক্ষার্থীরা 'একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতা' গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

প্রধানমন্ত্রী প্রদর্শনী ঘুরে দেখার সময় ছত্রীসেনারা প্যারাস্যুট নিয়ে আকাশ থেকে নেমে আসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ-বাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান ছিলেন।

এক সপ্তাহের এই প্রদর্শনী ২৩, ২৬, ২৭ ও ২৯ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং ২৪ মার্চ বেলা ১২টা পর্যন্ত সাধারণ মানুষের জন্য খোলা থাকবে।

২৮ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সশস্ত্র বাহিনীর পরিবারের সদস্য ও সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থী এবং ২৯ মার্চ বেলা ১২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য খোলা থাকবে এই প্রদর্শনী।