দুর্নীতি হয়েছে কি না জানতে বিএসটিআইয়ে দুদক

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) বিভিন্ন কার্যক্রম ও পণ্যমান যাচাইয়ে আদায় অর্থসহ প্রতিষ্ঠানটির সম্ভাব্য দুর্নীতি ও অনিয়ম সংক্রান্ত  তথ্য চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 06:35 PM
Updated : 21 March 2017, 06:35 PM

মঙ্গলবার দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে তিন সদস্যের দল বিএসটিআইয়ের প্রধান কার্যালয় পরিদর্শন করে এসব তথ্য চেয়েছেন বলে কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

এ সময় দুদক দল বিএসটিআইয়ের মহাপরিচালক মো. সাইফুল হাসিব ও পরিচালক মো. খলিলুর রহমানের সঙ্গে প্রাতিষ্ঠানিক দুর্নীতি দমন, প্রতিরোধ ও নিয়ন্ত্রণের উপায় নিয়ে আলোচনা করেন।

বিএসটিআই থেকে লাইসেন্স গ্রহণ ও পণ্যমান যাচাইয়ে অনুমোদন গ্রহণে সেবাগ্রহীতাদের সমস্যা এবং তা সমাধানের উপায় ও প্রক্রিয়া নিয়ে আলোচনা করেন তারা।

এছাড়া সম্প্রতি বিভিন্ন প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, পণ্যমান যাচাইয়ের জন্য আদায় করা অর্থ সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের ঘটনা আছে কি না, মানবিহীন পণ্য জব্দের ক্ষেত্রে জরিমানা ও মামলার তথ্য, লাইসেন্সহীন প্রতিষ্ঠানের তথ্য, কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভাগীয় মামলা ও শাস্তি প্রদানের তথ্যাদি বিএসটিআইয়ের কাছে চাওয়া হয়েছে বলে প্রণব কুমার জানিয়েছেন।