রাষ্ট্রপতির সঙ্গে স্পিকারের সাক্ষাৎ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 12:20 PM
Updated : 20 March 2017, 12:20 PM

সোমবার বিকালে স্পিকার বঙ্গভবনে যান বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

সাক্ষাৎ শেষে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “স্পিকার রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের সদ্য সমাপ্ত বছরের প্রথম অধিবেশনের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।”

সংসদের সদ্য শেষ হওয়া এই অধিবেশনে নিয়মানুযায়ী ভাষণ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তার ওই ভাষণের ওপর আলোচনা শেষে সংসদে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে একটি প্রস্তাবও গ্রহণ করা হয়।

আগামী ১-৫ এপ্রিল ঢাকায় অনুষ্ঠেয় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলনের প্রস্তুতির বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন শিরীন শারমিন।

এবারের আইপিইউ সম্মেলনের আয়োজক বাংলাদেশ জাতীয় সংসদ।

স্পিকার সাক্ষাতের সময় জানান, এরইমধ্যে আইপিইউ সম্মেলনে যোগ দিতে ১১৫টি দেশের ৬০০ আইন প্রণেতা, ৪৮জন স্পিকার ও ২৯ জন ডেপুটি স্পিকারসহ সংশ্লিষ্ট প্রায় ১৩০০ জন নিবন্ধন করেছে।

কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপার্সন শিরীন শারমিন আরও জানান, আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় সিপিএর সম্মেলন করার পরিকল্পনা রয়েছে।

প্রেস সচিব বলেন, “সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বলেন, আইপিইউ সম্মেলন আয়োজনের মধ্য দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।”

এই সম্মেলন আয়োজেনের সার্বিক সাফল্য কামনা এবং সহযোগিতার আশ্বাস দিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে।