ক্রিকেটারদের বিভিন্ন সংগঠন-ব্যক্তির অভিনন্দন

শততম টেস্টে স্মরণীয় জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজনীতিক, মন্ত্রী-সাংসদ এবং বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 02:52 PM
Updated : 19 March 2017, 04:22 PM

রোববার কলম্বোর পি সারা ওভালে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে এই টেস্ট জয়ের পর উল্লাসের খবর আসতে থাকে নানাদিক থেকে। পাশাপাশি বিবৃতি আর আনন্দ-বার্তায় অভিনন্দন জানানো হয় ক্রিকেটারদের।

ক্রিকেট দলকে অভিনন্দন বার্তা পাঠানোদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

অভিনন্দন বার্তা এসেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, জাতীয় প্রেস ক্লাব ও বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম থেকে।

ক্রিকেটারদের এই জয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় জড়ো হয়ে উল্লাস প্রকাশ করেন শিক্ষার্থীসহ অনেক ক্রিকেটপ্রেমী।

ক্রিকেটারদের অভিনন্দন বার্তায় খালেদা জিয়া বলেন, “শ্রীলঙ্কার মতো শক্তিশালী ক্রিকেট দলকে হারানোর কৃতিত্ব প্রমাণ করে-একাগ্রতা ও মনোবল বজায় রাখলে যে কেউ বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছতে সক্ষম হয়। আমি বাংলাদেশি টাইগারদের নিয়ে গর্বিত ও আবেগাপ্লুত। বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্যে আমি দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানাচ্ছি।”

চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুরে থাকা তথ্যমন্ত্রী ইনুর বিবৃতিতে বলা হয়, “টাইগারদের অভিনন্দন, শ্রীলঙ্কার মতো অভিজ্ঞ দলের বিপক্ষে বাংলাদেশের এ বিজয়ে দেশের টেস্ট ইতিহাসের শততম ম্যাচটি চিরস্মরণীয় হয়ে রইল।”

এ জয়কে ‘ঐতিহাসিক ও গৌরবময়’ বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এফবিসিসিআইয়ের অভিনন্দন বার্তায় বলা হয়, নিজেদের সর্বোচ্চ শ্রম, মেধা ও বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলের বিপক্ষে অসাধারণ নৈপুণ্যে এই ম্যাচ জয় সত্যিই প্রশংসনীয়।