জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক গ্রেপ্তার

অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামানকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 07:48 AM
Updated : 13 March 2017, 05:54 PM

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, সোমবার ভোরে রাজধানীর মিরপুর এলাকা থেকে দুদকের উপ-পরিচালক মো. মোর্শেদ আলমের নেতেৃত্বে একটি দল তাকে গ্রেপ্তার করে।

পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে তাকে কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক ফজলুল বারী। একইসঙ্গে আসামির পক্ষ থেকে জামিন আবেদন করা হয়।

ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠান বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান মুখ্য মহানগর হাকিম আদালতের দুদকের প্রসিকিউশন বিভাগের কর্মকর্তা সহিদুর রহমান।

দুদক কর্মকর্তা প্রণব কুমার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ২০১২ সালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক অর্থ আত্মসাতের অভিযোগ এনে গাজীপুরের জয়দেবপুর থানায় বদরুজ্জামানের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তখনকার উপাচার্য অধ্যাপক কাজী শহীদুল্লাহসহ মোট ১৩ জন এ মামলার আসামি।

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘গণনিয়োগ’ পাওয়া ১৬৯ জন কর্মচারিকে ‘অবৈধভাবে’ সিলেকশন গ্রেড দিয়ে সরকারের এক কোটি ৪ লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় মামলায়।

আদালত মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠালে সহকারী পরিচালক ফজলুল বারী এর দায়িত্ব পান।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ এইচ এম তাওহিদুজ্জামান, সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমান ও সহকারী পরিচালক মোফাজ্জেল হোসাইনকে একই মামলায় গ্রেপ্তার করা হয়। পরে তারা জামিন পান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/টিএইচ/এএনএস/এমএম