বিভিন্ন নির্বাচনী এলাকায় যাচ্ছেন সিইসি ও কমিশনাররা

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন পাঁচ সদস‌্যের নির্বাচন কমিশনের সবাই ঢাকার বাইরে বিভিন্ন নির্বাচনী এলাকায় যাচ্ছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2017, 08:26 PM
Updated : 26 Feb 2017, 08:26 PM

উপজেলা ও পৌরসভা নির্বাচন ঘিরে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরিতে নির্দেশনা দিতেই সবাই নির্বাচনী এলাকা পরিদর্শনে যাচ্ছেন বলে জানান ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।

তিনি বলেন, “আগামী ৬ মার্চ অনেক উপজেলাসহ স্থানীয় সরকারের কিছু নির্বাচন রয়েছে।  এ উপলক্ষে সিইসি ও চার কমিশনার দেশের বিভিন্ন প্রান্তে পরিদর্শনে যাচ্ছেন। এ সময় আইন শৃঙ্খলা বৈঠক করবেন তারা।”

ইসি সচিব জানান, সিইসি নূরুল হুদার গ্রামের বাড়িও পটুয়াখালীর বাউফলে। তিনি সোমবার সন্ধ‌্যায় বরিশাল রওনা দেবেন।  বরিশাল-পটুয়াখালী সংশ্লিষ্ট কয়েকটি এলাকায় গিয়ে আইন শৃঙ্খলা বৈঠক করবেন তিনি।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যাবেন কিশোরগঞ্জের হোসেনপুরে। নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম যাবেন সিলেট ও সুনামগঞ্জ, নির্বাচন কমিশনার কবিতা খানম যাবেন পাবনা ও নাটোর।

নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী কুমিল্লা সফর শেষে অন‌্য একটি এলাকায় যাবেন।

৬ মার্চের ভোটের আগেই সব নির্বাচনী এলাকা ঘুরে সুষ্ঠু ভোট আয়োজনে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন নির্বাচন কমিশনাররা।

গত ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব নেওয়ার পর নতুন কমিশনের অধীনে স্থানীয় সরকারের নানা নির্বাচন হচ্ছে। শুরু থেকে নিজেদের কঠোর অবস্থান তুলে ধরেছেন তারা।

গাইবান্ধা ও সুনামগঞ্জে উপ-নির্বাচন এবং কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৯ মার্চ ইসিতে আইন শৃঙ্খলা বৈঠক হবে বলে জানান সচিব।