বগুড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

সান্তাহারে আধুনিক খাদ‌্যগুদামসহ বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপনে বগুড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2017, 04:04 AM
Updated : 26 Feb 2017, 04:24 AM

উত্তরের এই জনপদে রোববার এক দিনের এই সফরে তিনি সান্তাহার স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের এক জনসভাতেও অংশ নেবেন।

এর আগে সর্বশেষ ২০১৫ সালে ১২ নভেম্বর বগুড়া সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার এবারের সফর উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জেলা প্রশাসন জানিয়েছে।

সফর সূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী বেলা ১২টার দিকে বগুড়া পৌঁছাবেন। সান্তাহারে তিনি বহুতল শীতাতপ নিয়ন্ত্রিত ওয়্যারহাউজের উদ্বোধন করবেন।

এছাড়া নন্দিগ্রাম উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন ও হলরুম, শাহজাহানপুর থানা ভবন ও সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমভবন, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম, সারিয়াকান্দি উপজেলার ১২টি আশ্রয়ণপ্রকল্প, আদমদিঘী উপজেলায় সৌরবিদ‌্যুৎচালিত পাতকুয়ার মাধ্যমে সেচ কার্যক্রম, জেলা পরিবার পরিকল্পনা অফিস ভবন, বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নে ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধনও করবেন তিনি।

পাশাপাশি সারিয়াকান্দি মহাসড়কে খৈলসাকুড়ি সেতু, বগুড়া-সারিয়াকান্দি মহাসড়কে জয়ভোগা সেতু, বগুড়া-সারিয়াকান্দি মহাসড়কে হাট ফুলবাড়ী সেতু, কৃষিপণ্য বাজারজাতকরণে সোনাতলা উপজেলায় ১০ কিলোমিটার রাস্তা, কৃষিপণ্য বাজারজাতকরণে সারিয়াকান্দি উপজেলায় ১০ কিলোমিটার রাস্তা, বগুড়া প্রেসক্লাব ভবন এবং সোনাতলা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুমের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সরকারপ্রধান।

সান্তাহার বহুতল শীতাতপ নিয়ন্ত্রিত ওয়্যারহাউজ নির্মাণ প্রকল্পের কর্মকর্তারা জানান, ২৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতার এই খাদ‌্যগুদাম নির্মাণের কাজ শুরু হয়েছিল ২০১৩ সালে।

প্রায় ৩০০ কোটি টাকার এই প্রকল্পে ১৫০ কোটি টাকার যোগান দিয়েছে জাপান সরকারের সহযোগিতা সংস্থা জাইকা।

পুরোপুরি সৌর বিদ্যুতে পরিচালিত আদ্রতা নিয়ন্ত্রক এই খাদ্য গুদামে সব ধরনের খাদ্যশস্যই সংরক্ষণ করা সম্ভব বলে কর্মকর্তারা জানিয়েছেন।  

উদ্বোধন ও ভিত্তিস্থাপনের আনুষ্ঠানিকতা শেষ করে প্রধানমন্ত্রী বেলা ৩টায় সান্তাহার স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।