লালবাগে ‘বিস্ফোরণের’ আগুনে দগ্ধ ৯

পুরান ঢাকার লালবাগে একটি খাবারের দোকানে ‘বিস্ফোরণ’ থেকে আগুন লেগে এক নারীসহ নয়জন দগ্ধ হয়েছেন। এদের পাঁচজনের অবস্থা গুরুতর বলে চিকিৎসকরা জানিয়েছেন।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2017, 11:48 AM
Updated : 25 Feb 2017, 08:16 PM

শনিবার বিকালে লালবাগ চৌরাস্তা মোড়ে ‘মিঠাই স্বাদ’ নামের দোকানে এ ঘটনা ঘটে বলে  পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার মো. ইব্রাহিম খান জানান।

বিস্ফোরণে দোকানটির দেয়াল, দরজা, জানালা, আসবাব ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।

গ‌্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে এই অগ্নিকাণ্ড বলে পুলিশ প্রথমে ধারণা করলেও ফায়ার সার্ভিস বলছে, ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণ থেকে এই ঘটনা ঘটে থাকতে পারে।

ঘটনাস্থল পরিদর্শনকারী ফায়ার ব্রিগেডের সিনিয়র স্টেশন অফিসার মোফাজ্জল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই দোকানে মিষ্টি, দইসহ ফাস্টফুড বিক্রি করা হত। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দই-মিষ্টি ঠাণ্ডা রাখার জন্য যে ফ্রিজ ব্যবহার করা হয় সেটার কম্প্রেসার বিস্ফোরিত হয়েছে।”

এরপরেও পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে জানিয়ে তিনি বলেন, পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস‌্যরা ঘটনাস্থল পরিদর্শন করে বেশ কিছু আলামত সংগ্রহ করেছে।   

এই ঘটনায় দগ্ধরা হলেন- সাব্বির (২২), মকবুল হোসেন (৩৫), সবুজ (২০), মারুফ হোসেন (২০), ফারজানা আক্তার পান্না (২৮), সোনাম উদ্দিন (৫০) হজরত আলী (৪৫), আবুল বাশার (৪৫) ও আব্দুল্লাহ (৩০)।

এদের মধ্যে মারুফ ও সবুজ ওই দোকানের কর্মচারী এবং আব্দুল্লাহ রিকশাচালক।

ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ‌্যালয়ের বিবিএ’র ছাত্রী পান্নার বাবা আব্দুর রব খোকা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার এই মেয়ে লালবাগের কিল্লার মোড়ের বাসা থেকে চৌরাস্তা এলাকায় বড় বোনের বাসায় যাচ্ছিলেন। পথে ওই ঘটনায় তিনি দগ্ধ হন।

ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শঙ্কর পাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দগ্ধ নয়জনের মধ‌্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।