‘অপপ্রচারের’ মুখে শাওনের জিডি

মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ চলচ্চিত্র নিয়ে বিতণ্ডায় জড়িয়ে পড়া মেহের আফরোজ শাওন ‘অপপ্রচারের’ মুখে পুলিশের শরণ নিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 04:46 PM
Updated : 24 Feb 2017, 05:12 PM

শুক্রবার বিকালে তিনি ধানমণ্ডি থানায় একটি জিডি করেন বলে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার জানিয়েছেন।  

শাওনের অভিযোগ, ‘বান্টি মীর’ নামে একটি ফেইসবুক আইডি থেকে ভিডিও লাইভের মাধ্যমে তাকে নিয়ে মিথ‌্যা গল্প ছড়ানো হচ্ছে, যা তার জন্য বিব্রতকর ও আতঙ্কের।

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’ সেন্সরবোর্ডে জমা পড়ার আগেই প্রয়াত কথাসাহিত‌্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী শাওনের এক চিঠির পর তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে তা আটকে গেছে।

শাওন বলছেন, ঘোষণা না থাকলেও চলচ্চিত্রটি যে হুমায়ূন আহমেদের জীবনেরই একটি অধ‌্যায় নিয়ে, তা স্পষ্ট। তবে নির্মাতা ফারুকীর দাবি, চলচ্চিত্রটি মৌলিক গল্পের ভিত্তিতে নির্মিত, হুমায়ূনের জীবন অবলম্বনে নয়।

চলচ্চিত্রটিতে ভারতীয় অভিনেতা ইরফান খানের প্রথম স্ত্রীর ভূমিকার রূপায়নকারী অভিনেত্রী রোকেয়া প্রাচীর সাক্ষাৎকারের উপর ভিত্তি করেই এই বিতর্ক উঠেছে। বিষয়টি নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি বক্তব‌্য আসছে বিভিন্ন মাধ‌্যমে।

এ প্রেক্ষাপটে হুমায়ূনপত্নীর জিডি করার কথা জানিয়ে পুলিশ কর্মকর্তা মারুফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ফেইসবুকে বান্টি মীর নামে এক ব্যক্তি অপপ্রচার চালাচ্ছেন নির্মাতা ও অভিনেত্রী শাওনের নামে। এ অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি করেন তিনি।”

এদিকে শাওন তার ফেইসবুক পেইজে লিখেছেন, “‘কুকুরের কাজ কুকুর করেছে কামড় দিয়েছে পায়..! তাই বলে কি কুকুরকে কামড়ানো মানুষের শোভা পায়?’- তাই বিশ্বাস করতাম এতদিন।

“কিন্তু এখন বুঝতে পারছি, মানুষরূপী কিছু পশুদের কুৎসিত কর্মকাণ্ডের প্রতিবাদ করতে হয়।”