এক দিন পর লন্ডন গেলেন শফিক রেহমান

ঢাকার বিমানবন্দর ইমিগ্রেশনে আটকে যাওয়ার একদিন পর লন্ডনে গেলেন যায়যায়দিনের সাবেক সম্পাদক শফিক রেহমান।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 04:48 AM
Updated : 24 Feb 2017, 04:48 AM

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টায় টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে শফিক রেহমান লন্ডনের উদ্দেশে রওনা হন।

“ইমিগ্রেশন পুলিশের সদস্যরা আজ তাকে সহযোগিতা করেছেন। চিকিৎসাধীন স্ত্রী তালেয়া রেহমানের পাশে থাকতে তিনি লন্ডনে গেছেন।”

সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ ও হত্যার ষড়যন্ত্র’ মামলায় জামিনে রয়েছেন শফিক রেহমান। তার বৃহস্পতিবার লন্ডনের পথে রওনা হওয়ার কথা থাকলেও সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে আটকে দেয়।

শায়রুল কবির বৃহস্পতিবার জানিয়েছিলেন, শফিক রেহমান আদালতের প্রয়োজনীয় নথিপত্র দেখালেও ইমিগ্রেশন কর্তৃপক্ষ তা আমলে নেয়নি। পরে তিনি বাসায় ফিরে যান।

এ বিষয়ে জানতে বিমানবন্দর ইমিগ্রেশনে যোগাযোগ করা হলে একজন কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনার মূল কাগজপত্র আমাদের হাতে না আসায় সমস‌্যা হচ্ছিল। সব কাগজ ঠিকমত পেলে হয়তো পরে তিনি রওনা হতে পারবেন।”

শায়রুল কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তালেয়া রেহমান খুবই অসুস্থ। গত ২২ জানুয়ারি থেকে তিনি লন্ডনে চিকিৎসা নিচ্ছেন। তাকে দেখতে এবং নিজের চিকিৎসার জন‌্যই লন্ডন গেছেন শফিক রেহমান। তিনি স্ত্রীর জন‌্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয়কে যুক্তরাষ্ট্রে ‘অপহরণের লক্ষ্যে’ তার সম্পর্কে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেওয়ায় দেশটির আদালতে গত বছর প্রবাসী এক বিএনপি নেতার ছেলের কারাদণ্ড হয়।

সেই রায়কে কেন্দ্র করে ঢাকায় করা এক মামলায় গতবছর ১৬ এপ্রিল যায়যায়দিন পত্রিকার সাবেক সম্পাদক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়। পাঁচ মাস জেলে কাটানোর পর আপিল বিভাগের জামিনে গত ৬ সেপ্টেম্বর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।