নতুন ইসি হবে আমাদের মতো, আশা বিদায়ী সিইসির

নারায়ণগঞ্জের মতো ভোটের ধারাবাহিকতা রাখতে উত্তরসূরিদের প্রতি আহ্বান রেখেছেন বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 12:19 PM
Updated : 22 Jan 2017, 12:25 PM

নতুন ইসির কাছে প্রত‌্যাশা রেখে তিনি বলেছেন, “নির্বাচনী পরিবেশে সুবাতাস বইছে। পরবর্তীতে যে নির্বাচন কমিশন আসবে, তারা আমাদের মতো হবে।

“আমরা নারায়াণগঞ্জসহ সব নির্বাচন পরিচালনা করেছি। আমরা যাত্রা শুরু করে দিয়েছি, আশা করি, নতুন নির্বাচন কমিশন ও আমাদের মতো সুষ্ঠু নির্বাচন পরিচালনা করবেন।”

আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের নতুন ভবনে প্রথম অফিস করে উত্তরসূরিদের কাছে নিজের এই প্রত‌্যাশার কথা সাংবাদিকদের জানান কাজী রকিব।

মেয়াদ শেষে আগামী মাসেই বিদায় নিতে যাচ্ছে কাজী রকিব নেতৃত্বাধীন এই ইসি। নতুন ইসি গঠনে রাষ্ট্রপতি ইতোমধ‌্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপও শেষ করেছেন।

সাবেক সচিব কাজী রকিব নেতৃত্বাধীন এই কমিশনকে শুরু থেকেই বিএনপির সমালোচনা সইতে হয়েছে। বিএনপি নেতারা এই কমিশনকে ‘সরকারের আজ্ঞাবহ’ বলে আখ‌্যায়িত করে আসছেন।

দশম সংসদ নির্বাচনে সব দলকে আনতে না পারার জন‌্য সমালোচনা পড়তে হয়েছে বর্তমান ইসিকে। স্থানীয় পর্যায়ের ভোটে গোলযোগ ঘটনায় ব‌্যর্থতার অভিযোগের আঙুলও তাদের দিকে।

তবে মেয়াদের শেষ দিকে এসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোট করে প্রশংসিত হয়েছেন কাজী রকিবরা।

নির্বাচন কমিশনের নতুন ভবন

শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের কার্যালয় থেকে আগারগাঁওয়ে নবনির্মিত ‘নির্বাচন ভবনে’ ইসির যাত্রা কাজী রকিবদের হাত দিয়েই শুরু হল।

নির্বাচন ভবন ঘুরে দেখে সাংবাদিকদের সামনে আসেন বিদায়ী সিইসি।

তিনি বলেন, “আমরা এতদিন অন‌্যের বাড়িতে ছিলাম। এখন নিজেদের বাড়িতে এসেছি। আশা করছি, ভবনের কাজ কিছু দিনের মধ্যে শেষ হবে।”