পুলিশ সপ্তাহ শুরু সোমবার

জঙ্গি মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গিকার- এই প্রতিপাদ্য নিয়ে শুরু হচ্ছে পাঁচদিন ব্যাপী পুলিশ সপ্তাহ-২০১৭।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 12:16 PM
Updated : 22 Jan 2017, 12:16 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহের উদ্বোধন করবেন।

সারা দেশ থেকে বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমম্বয়ে গঠিত ১০টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন প্রধানমন্ত্রী।

পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৬ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ২৬ জন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং ৪১ জন রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন।

বাংলাদেশ পুলিশ

এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য বিপিএম (সেবা) পাচ্ছেন ২৪ জন পুলিশ সদস্য এবং পিপিএম (সেবা) পাচ্ছেন ৪১ জন।

এ বছর ২৮৮ জন পুলিশ সদস্য আইজি ব্যাজ পদক পাচ্ছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রধানমন্ত্রী পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, সিআইডির ফরেনসিক ডিএনএ ল্যাবরেটরি, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেন্টার, সাইবার ট্রেনিং সেন্টার এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পুলিশ মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ‘রাজারবাগ-৭১’ উদ্বোধন করবেন।

তিনি পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর স্টল পরিদর্শন করবেন। পরে প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেডে অংশ নেবেন।

পুলিশ সপ্তাহের কুচকাওয়াজে এবার নেতৃত্ব দেবেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।

পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র সচিব এবং ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ পৃথক বাণী দিয়েছেন।

২৭ জানুয়ারি শুক্রবার আইন-শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত মতবিনিময় সভার মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে পুলিশ সপ্তাহের।