‘বৈজ্ঞানিক ষড়যন্ত্রকারীর কাছে ওয়েজ বোর্ড চাই না’

সংবাদকর্মীদের নবম ওয়েজ বোর্ড গঠনের প্রতিশ্রুতি না রাখায় তথ‌্যমন্ত্রী হাসানুল হক ইনুর তীব্র সমালোচনা করেছেন সাংবাদিক ইউনিয়ন নেতারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 11:11 AM
Updated : 18 Jan 2017, 06:01 PM

নতুন বেতন কাঠামোর দাবিতে বুধবার ঢাকায় বিক্ষোভ সমাবেশে তারা বলেছেন, তথ‌্যমন্ত্রীর কাছে কোনো ধরনা তারা দেবেন না, এখন তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইছেন।

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে এদিন বিক্ষোভ সমাবেশ-মিছিল করে সাংবাদিক সংগঠনগুলো।

জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের মহাসচিব ওমর ফারুক তথ্যমন্ত্রীর দায়িত্বে থাকা জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে ‘বৈজ্ঞানিক ষড়যন্ত্রকারী’ বলে আখ‌্যায়িত করেন।

তিনি বলেন, “জাসদের নেতা ইনুর কাছ থেকে আমরা আর ওয়েজ বোর্ড চাই না। এই খুনি, বৈজ্ঞানিক ষড়যন্ত্রকারীর কাছ থেকে আমরা ওয়েজ বোর্ড চাই না। সাংবাদিক সমাজের সাথে ছলচাতুরি করেছেন তথ্যমন্ত্রী।”

নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে সাংবাদিকদের আন্দোলনের এক পর্যায়ে তথ্যমন্ত্রী ইনু ৩১ ডিসেম্বরের মধ্যে সিদ্ধান্ত জানানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। তা না হওয়ায় তার সঙ্গে বৈঠক বর্জন করে কর্মসূচি দিয়ে যাচ্ছে সংগঠনগুলো।

সমাবেশে বিএফইউজের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, “আর আমরা তথ্য মন্ত্রণালয়ের জন্য বসে নেই।

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসলেই আমরা তার সাথে দেখা করে আমাদের কথা বলব। আমাদের আশা, নবম ওয়েজবোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রী আসলেই নির্দেশনা দেবেন।”

সংবাদপত্রের মালিকদের সংগঠন নোয়াব সংবাদকর্মীদের নতুন ওয়েজ বোর্ড গঠনের বিরোধিতা করছে।

বিএফইউজের সভাপতি বুলবুল বলেন, “নোয়াব বৈঠক করেও কোনো বিবৃতি দিতে পারেনি, মন্ত্রীর সাথে কথা বলে কয়েকটি পত্রিকায় বিবৃতি ছাপিয়েছে। এই বিবৃতির জবাব দেওয়ার প্রয়োজন আমরা মনে করি না। তাদের বিবৃতিতে মিথ্যায় ভরা।

“আমরা অন্তত এটুকু আশা করি, অনেক পত্রিকার সম্পাদকরা নোয়াবের সাথে জড়িত, তাদের কাছে সত্যটা আমরা আশা করি। কিন্তু দুঃখজনক হলেও সত্য, তারা বিবৃতিতে মিথ্যা তথ্য দিয়েছে। নোয়াবের এই বিবৃতি ভূয়া বিবৃতি।”

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে সমাবেশে বক্তব‌্য রাখেন বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভুইয়া, ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাবেক নেতা খায়রুজ্জামান কামাল, মাহমুদুর রহমান খোকন, সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএফইউজের একাংশের কোষাধ‌্যক্ষ মধুসুধন মন্ডল, যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন নাহার হক মিনু প্রমুখ।

জাতীয় প্রেস ক্লাবের সামনে সড়কে অবস্থান নিয়ে সমাবেশের পর মিছিলও করেন সাংবাদিকরা।

দেশের সব জেলা সদরে সমাবেশ ও মিছিল হয়েছে বলে বিএফইউজে সভাপতি বুলবুল জানান।

সমাবেশ থেকে দাবি আদায়ে আগামী ৩১ জানুয়ারির মধ্যে সারা দেশে সভা-সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠন না করলে কঠোর কর্মসূচির হুমকি দেন নেতারা।