জাতীয় প্রেস ক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

নির্বাচনের ১০ দিন পর জাতীয় প্রেস ক্লাব পরিচালনার দায়িত্বভার গ্রহণ করেছে মুহম্মদ শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমীনের নেতৃত্বে নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 04:32 PM
Updated : 12 Jan 2017, 03:19 PM

বুধবার বিকালে ক্লাবের কমিটি কক্ষে বিদায়ী কমিটি ও নবনির্বাচিত কমিটির এক যৌথ সভায় দায়িত্বভার হস্তান্তর হয়।

প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে এই যৌথ সভায় জ‌্যেষ্ঠ সাংবাদিক গোলাম সারওয়ার, ইকবাল সোবহান চৌধুরী, নবনির্বাচিত সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভুঁইয়া, যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, ইলিয়াস খান, কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি, নির্বাহী সদস্য শ্যামল দত্ত, কুদ্দুস আফ্রাদ, মাইনুল আলম, রেজোয়ানুল হক রাজা, মোল্লা জালাল, শামসুদ্দিন আহমেদ চারু, হাসান হাফিজ, শাহনাজ বেগম, কল্যাণ সাহা ও হাসান আরেফিন উপস্থিত ছিলেন।

সভায় বিদায়ী সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী নবনির্বাচিত সাধারণ সম্পাদক ফরিদার কাছে দায়িত্বভার বুঝিয়ে দেন।

গত ৩১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের নির্বাচনে মুহম্মদ শফিকুর রহমান সভাপতি ও ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ সমর্থক প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। ১৭টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদক-সিনিয়র সহসভাপতি-সহসভাপতি-কোষাধ্যক্ষসহ ১৪টি পদ পেয়েছে তারা।

জাতীয় প্রেস ক্লাবের ইতিহাসে এই প্রথম সাধারণ সম্পাদক পদে একজন নারী এলেন।

বিএনপি সমর্থক এমএ আজিজ-কাদের গনি চৌধুরী নেতৃত্বাধীন প্যানেল থেকে যুগ্ম সাধারণ সম্পাদকের একটি ইলিয়াস খান এবং নির্বাহী সদস্যের একটি পদে হাসান হাফিজ নির্বাচিত হন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাহী সদস্য পদে মাইনুল আলম এসেছেন।