রূপালী ব্যাংকে সিবিএ নেতাদের হাতে হেনস্থা ৩ কর্মকর্তা

এক সিবিএ নেতার কাজে যোগদানে তার বিরোধী নেতাদের হাতে হেনস্থা হয়েছেন এক মহাব্যডবস্থাপকসহ (জিএম) তিন কর্মকর্তা।

গোলাম মুজতবা ধ্রুব নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2016, 05:53 PM
Updated : 6 Dec 2016, 10:55 AM

তারা হলেন- রূপালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের জিএম নুরুজ্জামান, উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) শওকত আলী খান ও সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) সাখাওয়াত হোসেন।

নুরুজ্জামান সোমবার বিকালে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমানের সঙ্গে দেখা করে হেনস্থার বর্ণনা দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অপরাধ প্রমাণিত হলে অবশ্যই দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

মতিঝিলে প্রধান কার্যালয়ের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের অফিস সহকারী মো. মহিউদ্দিনের স্থানীয় কার্যালয়ে যোগদান নিয়েই এই ঘটনার সূত্রপাত বলে রাষ্ট্রায়ত্ত ব্যাংসকটির কর্মকর্তারা জানান। দুটি কার্যালয়ই মতিঝিলে একই ভবনে।

রূপালী ব্যাংক সিবিএর সাধারণ সম্পাদক মহিউদ্দিন। তার সঙ্গে বিরোধ রয়েছে সিবিএর আরেক নেতা কাবিল হোসেন কাজীর।

ব্যাং কটির সহকারী ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বদলি হওয়ার পর আদালতের এক নির্দেশ নিয়ে সকালে স্থানীয় কার্যালয়ে কাজে যোগ দিয়েছিলেন মহিউদ্দিন। তখন কাবিল ও তার সমর্থকরা এর জন্যত জিএম নুরুজ্জামানকে দুষতে থাকে।

“কাবিল হোসেন কাজী লোকজন নিয়ে স্যারসহ সবাইকে অকথ্য ভাষায় গালাগাল করেন ও অসদাচরণ করেন। এরপর তারা জিএম ও ডিজিএম স্যারকে প্রশাসন ও মানবসম্পদ বিভাগের জিএম স্যারের কক্ষে নিয়ে গিয়ে হাজিরা খাতায় মহিউদ্দিনের নাম ফ্লুয়িড দিয়ে মুছে ফেলে এবং ফ্লুয়িড দেয়া জায়গায় অনুস্বাক্ষর করতে বাধ্য করে।”

অভিযোগে বিষয়ে জানতে চাইলে কাবিল তা সরাসরি অস্বীকার করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি এই ঘটনার কিছুই জানি না।”

মহিউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কাবিল ও তার লোকজন ব্যাংকে আমাকে যোগদানে বাধা দিয়ে আদালতের রায় অমান্য করেছে। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেব।”