সড়কমন্ত্রীর সঙ্গে বসছেন সিএনজি স্টেশন মালিকরা, সমাধানের আশা

ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ তিন দাবি পূরণে রোববার থেকে ধর্মঘটের হুমকি দেওয়া সিএনজি ফিলিং স্টেশন মালিকরাসড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বসছেন।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 04:25 PM
Updated : 28 Oct 2016, 04:33 PM

শনিবার বিকালে এই বৈঠক হওয়ার কথা জানিয়ে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশনেরজ্যেষ্ঠ সহ-সভাপতি নজিব আহমেদ বলছেন, এখান থেকে সমাধান বেরিয়ে আসবে বলে আশা করছেন তারা।

আগামী ১ নভেম্বর থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হবে।

তার আগে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের ধর্মঘটের ঘোষণায় উদ্বেগে রয়েছেনশিক্ষার্থী ও অভিভাবকরা।

তাদের বিষয়টি বিবেচনার কথা বলছেন নজিব আহমেদও।

তিনিশুক্রবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিক্ষার্থী ও অভিভাবকদের মানসিক চাপের বিষয়টি আমরা বিবেচনায় রাখছি; তাদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। ইতোমধ্যে সেতুমন্ত্রী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গেও আমার কথা হয়েছে। শনিবার বিকালে সেতুমন্ত্রী আমাদেরসঙ্গে বসার আশ্বাস দিয়েছে।

“আমরা আশ্বস্ত করতে চাই-শিক্ষার্থীদের কোনো ধরনের ক্ষতি হোক তা আমরা চাই না। তাদের চাপে ও আতঙ্কে রাখতেও চাই না। আশা করি, সুন্দর সমাধান হবে।”

শনিবার বিকাল সাড়ে ৩টায় বিআরটিএ’রপ্রধান কার্যালয়ের সভাকক্ষে এই বৈঠকের সূচি রয়েছে বলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জ‌্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. আবু নাছের জানিয়েছেন।

গত বুধবার সিএনজি ফিলিং স্টেশন এ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশনের এক ঘোষণায় বলা হয়, সড়ক ও জনপথ অধিদপ্তর ‘অস্বাভাবিকভাবে’ ইজারা মাসুল বাড়িয়েছে। এই সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবি পূরণ না হলে আগামী ৩০ অক্টোবর থেকে অনির্দিষ্টকাল ধর্মঘট চলবে।

বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদেরও ধর্মঘটের হুমকি রয়েছে।