ডেন্টাল ভর্তি পরীক্ষায় মানিব্যাগেও মানা

চলতি বছর ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় মানিব্যাগ বা হাতব্যাগেও নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 06:04 AM
Updated : 28 Oct 2016, 06:04 AM

বৃহস্পতিবার সচিবালয়ে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষায় নিরাপত্তা নিয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সেখানে বলা হয়, আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় এ পরীক্ষায় কোনো মানিব্যাগ অথবা হাতব্যাগ নিয়ে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ ইলেক্ট্রনিক ডিভাইসের ক্ষেত্রে আগের নিষেধাজ্ঞা বহাল থাকবে; প্রবেশপত্র, টাকা ও প্রয়োজনীয় কাগজ নেওয়া যাবে স্বচ্ছ ব্যাগের ভেতরে করে। পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

ঢাকার তিনটি কেন্দ্রের পাশাপাশি চট্টগ্রাম ও রাজশাহী কেন্দ্রে বিডিএস ভর্তি পরীক্ষা হওয়ার কথা। এবার এক হাজার ৯১৭টি আসনের জন্য আবেদন করেছেন ২২ হাজার ৩৫৫ জন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে ওই সভায় স্বাস্থ‌্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

সভায় মন্ত্রী ভর্তি পরীক্ষার আগে-পরে কেউ যেন প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়াতে না পারে সেদিকে কঠোর দৃষ্টি দিতে নির্দেশ দেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

গত কয়েক বছর একসঙ্গে হয়ে এলেও মেডিকেল ও ডেন্টাল কলেজে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এবার আলাদা দিনে নেওয়ার ব‌্যবস্থা হয়। মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা নেওয়া হয় গত ৭ অক্টোবর।