মিরপুরের দুই কলেজছাত্রীর উত্ত্যক্তকারী রিমান্ডে

ঢাকার মিরপুরের বিসিআইসি কলেজের দুই ছাত্রীকে উত্ত্যক্তের পর মারধরের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার জীবন করিম ওরফে বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 04:37 PM
Updated : 25 Oct 2016, 04:37 PM

ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই মঙ্গলবার পুলিশের করা রিমান্ড আবেদনের শুনানি করে এ আদেশ দেন বলে জানিয়েছেন পুলিশের প্রসিকিউশন বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিরাশ উদ্দিন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের হেফাজতের আবেদন করেন শাহআলী থানার এসআই অনুজ কুমার সরকার।

শুনানি শেষে মহানগর হাকিম প্রনব কুমার হুই তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৯ অক্টোবরের এ ঘটনায় জীবন করিম ওরফে বাবুকে রোববার রাতে আটক করে র্যা ব। উত্ত্যক্তের ঘটনায় ওইদিন সন্ধ্যাতেই লুৎফর রহমান বাবু নামে আরেক উত্ত্যক্তকারীকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

হামলার শিকার দুই ছাত্রী জমজ দুই বোন। বিসিআইসি কলেজের মানবিক প্রথম বর্ষের এই ছাত্রীরা রাজধানীর পূর্ব মনিপুর এলাকায় থাকেন।

ওইদিন বেলা ১১টায় কলেজ ছুটির পর তারা বাসায় ফেরার জন্য রাস্তায় বাসের অপেক্ষায় ছিলেন। ওই সময় জীবন করিম ও লুৎফর রহমান তাদেরকে উদ্দেশ্য করে আপত্তিকর কথা বলে। ছাত্রীরা প্রতিবাদ করলে তারা মারধরের শিকার হন। খবর পেয়ে শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে বিক্ষোভও করে।

এ ঘটনায় মিরপুরের শাহআলী থানায় শ্লীলতাহানির অভিযোগে জীবন করিম ওরফে বাবুকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেন ওই ছাত্রীদের বাবা।