খবর জানতে বার্নিকাটের ‘অবলম্বন’ বিডিনিউজ টোয়েন্টিফোর

কর্মস্থল বাংলাদেশের সংবাদ পেতে সব সময় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের উপর ভরসা রাখেন বলে জানিয়েছেন ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 03:07 PM
Updated : 23 Oct 2016, 08:59 PM

অন‌্য সবার সঙ্গে রোববার রাতে রাজধানীর র‌্যাডিসন হোটেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ‘দুর্দান্ত ১০ বছর’ পূর্তির অনুষ্ঠানে এসে একথা জানান এই কূটনীতিক।

নীল শাড়িতে হাস‌্যোজ্জ্বল বার্নিকাট বলেন, “বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ১০ বছর পূর্তির অনুষ্ঠানে এসে ভীষণ ভালো লাগছে। আমার সব ডিভাইস থেকে আমি বিডিনিউজে ঢুকি, এমনকি ভ্রমণের সময়।”

অনুষ্ঠানে যোগ দিয়ে ইইউর রাষ্ট্রদূত পিয়ের মায়াদন বলেন, “প্রতিদিন সকালে বিডিনিউজের খবর চেক করি আমি। বিডিনিউজের মাধ্যমেই আমি বাংলাদেশের সঙ্গে যুক্ত থাকি; খবর জানতে বিডিনিউজ আমার জন্যে বেশ সহায়ক।”

আন্তর্জাতিক রেডক্রস কমিটির বাংলাদেশ মিশন উপপ্রধান বরিস কেলিসেভিস, জার্মানির ঢাকা মিশনের উপপ্রধান মিশায়েল শুলথেইস এবং উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত রি সং হিয়নসহ কয়েকটি দেশের কূটনীতিকরা বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্রের দশক পূর্তির অনুষ্ঠানে যোগ দেন।

সরকার আর রাজনৈতিক দলের নীতি-নির্ধারক; বিচারপতি-আইনজীবী, ব্যবসায়ী-শিল্পোদ্যোক্তা, কবি-সাহিত্যিক-সাংবাদিক, সংস্কৃতিকর্মী-সংগঠক, সামরিক-বেসামরিক কর্মকর্তা আর নানা ক্ষেত্রে বাঁক বদলের সাক্ষীরা অংশ হন আনন্দঘন এই উদযাপনে।

অনুষ্ঠানস্থল বলরুমের সামনে বিভিন্ন সময়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত অন্তত ৫০টি আলোকচিত্র ৩০টি ফ্রেমে সাজিয়ে রাখা হয়। এর মধ্যে উঠে এসেছে দেশের রাজনৈতিক ইতিহাসের পাশাপাশি আলোচিত নানা ঘটনাবলি।

২০০৭ সালের আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেপ্তারের আলোকচিত্র ছিল। ২০১২ সালে একটি জনসভায় জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের একটি বিশেষ মুহূর্তও ছিল ফ্রেমে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে হিলারি ক্লিনটনের ২০১২ সালে বাংলাদেশে আসার মুহূর্তটিও ছবিঘরে সাজানো ছিল। ফ্রেমবন্দি ছিল যুক্তরাজ‌্যের প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার, ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, ফুটবলার লিওনেল মেসির ছবিও।

২০১২ সালে রামুর বৌদ্ধ বিহারের হামলা, ২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংঘর্ষ, ২০১৩ সালে হেফাজতে ইসলামের সমাবেশসহ নানা চিত্র ফ্রেমবন্দি হয় এই অনুষ্ঠানে। নিজের শেষ চলচ্চিত্রের শুটিংয়ে থাকা হুমায়ুন আহমেদের ছবিও ছিল সেখানে।

বলরুমে প্রবেশ পথেই ডিজিটাল স্ক্রিনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পথ-পরিক্রমার অংশবিশেষ তুলে ধরা হয়।