প্রতিবন্ধীদের ক্রিকেট: টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল একাডেমি আয়োজিত ত্রি-দেশীয় টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ।

সুলাইমান নিলয় দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 06:34 AM
Updated : 21 Oct 2016, 12:21 PM

শুক্রবার দুবাইয়ের আইসিসি একাডেমির ওভাল মাঠে বাংলাদেশের অধিনায়ক মো. আলম খান ও পাকিস্তানের অধিনায়ক জাহানজীব তাওয়ানা টসে অংশ নেন।

পরে জাহানজীব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা ১৫০ রান করতে চান। এই টার্গেটে পৌঁছতে পারলে স্পিন শক্তি দিয়ে বাংলাদেশকে আটকে দেওয়া যাবে বলে তার বিশ্বাস।

অন‌্যদিকে বাংলাদেশ দলের অধিনায়ক আলম খান বলছেন, তারা ১২০-১৩০  রানের মধ্যেই পাকিস্তানকে আটকে ফেলতে চান। তাহলে রান তাড়া করে জয় পাওয়া সহজ হবে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের প্রথম দিনের দুই ম্যাচে বাংলাদেশ ও পাকিস্তানকে হারিয়েছে ইংল্যান্ড। শুক্রবার পাকিস্তানের সঙ্গে ম্যাচের পর ইংল্যান্ডের সঙ্গে আবারও খেলবে বাংলাদেশ।

শনিবার পাকিস্তানের সঙ্গে বাংলাদেশ ও ইংল্যান্ডের একটি করে ম্যাচ রয়েছে। সব দল দুই দফর মুখোমুখি হওয়ার পর ফলাফলের ভিত্তিতে দুটি দল ফাইনালে যাবে। আগামী ২৪ অক্টোবর শারজায় হবে শিরোপা নির্ধারণী ম‌্যাচ।

আন্তর্জাতিক রেডক্রস কমিটির (আইসিআরসি) আয়োজনে গত বছর শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক টুর্নামেন্টের আসর বসে ঢাকায়। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ, ইংল্যান্ড, পাকিস্তান ছাড়াও অংশ নেয় ভারত ও আফগানিস্তান।

ওই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত ১৯ রানে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। ওই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। সেই আয়োজন বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলেছিল।

সফল সেই আয়োজনের সুখস্মৃতি থেকেই দুবাইয়ে এ টুর্নামেন্টের আয়োজন করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল একাডেমি। আইসিআরসি বাংলাদেশ দলকে এবারও সহযোগিতা দিচ্ছে।