প্রধানমন্ত্রীর জন্মদিনে বায়তুল মোকাররমে দোয়া

সত্তরতম জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরানখানি, মিলাদ ও দোয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 07:33 AM
Updated : 28 Sept 2016, 07:33 AM

বুধবার সকালে মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতী মাওলানা এহসানুল হক।

এসময় ‘সব ধরনের ষড়যন্ত্র ও অপতৎপরতা থেকে প্রধানমন্ত্রীকে হেফাজতে দোয়া এবং সুষ্ঠু ও সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনায় আল্লাহর রহমত কামনা করা হয়’ বলে ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য ও মুক্তিযুদ্ধে শহীদদেরও রূহের মাগফেরাত কামনা ছাড়াও দেশ-জাতির শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া করা হয়।

ঊনসত্তর পেরিয়ে বুধবার সত্তরের কোটায় পা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান শেখ হাসিনার জন্ম ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায়।

গত কয়েক বছরের মতো এবারও জন্মদিনে দেশের বাইরে রয়েছেন শেখ হাসিনা।জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রী বর্তমানে ভার্জিনিয়ায় তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে আছেন।সেখানেই পরিবারের সদস্যদের সঙ্গে জন্মদিন কাটাবেন তিনি।

আওয়ামী লীগ সভানেত্রীর জন্মদিন উপলক্ষে বুধবার নানা কর্মসূচির আয়োজন করা হলেও লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে মূল কর্মসূচিগুলো স্থগিত করা হয়েছে। সৈয়দ হক ছিলেন প্রধানমন্ত্রীর জন্মোৎসব অনুষ্ঠানের আহ্বায়ক।