কল্যাণপুরে নিহত ৯ জঙ্গির লাশও আঞ্জুমানে

গুলশানের হলি আর্টিজান বেকারিতে নিহত জঙ্গিদের মতো কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মারা পড়া নয় জঙ্গির লাশ দাফনের জন্য আঞ্জুমান মফিদুল ইসলামে হস্তান্তর করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 06:19 AM
Updated : 28 Sept 2016, 06:19 AM

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে বুধবার সকাল সাড়ে ১১টায় লাশগুলো হস্তান্তর করা হয় বলে ঢাকা মেডিকেলে কলেজের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান সোহেল মাহমুদ জানিয়েছেন।

দুই মাস আগে সোয়াট বাহিনীর অভিযানে নিহত এসব জঙ্গির লাশ এ হাসপাতালের মরচুয়ারিতে ছিল।    

চিকিৎসক সোহেল বলেন, “মৃতদেহগুলো থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। অন্য কোনো সংস্থার প্রয়োজন হতে পারে, সেটা মাথায় রেখে অতিরিক্ত নমুনাও রাখা হয়েছে।”

দাবিদার না থাকায় গত ২২ সেপ্টেম্বর আঞ্জুমানের মাধ্যমে জুরাইন কবরস্থানে দাফন করা হয় জুলাইয়ে গুলশানের ক্যাফেতে নিহত ৫ জঙ্গিসহ ছয়জনের লাশ।

গুলশান হামলার ২৬ দিনের মাথায় কল্যাণপুরের ৫ নম্বর সড়কের ‘তাজ মঞ্জিল’ নামের একটি ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয় নয় জঙ্গি।

দাবিদার না আসলে গুলশানের জঙ্গিদের মতো অন্য জঙ্গিদের লাশও আঞ্জুমানে দেওয়ার কথা সোমবার জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ঢাকা মেডিকেলের মরচুয়ারিতে বর্তমানে নারায়ণগঞ্জের পাইকপাড়ায় নিহত তিনজন, রূপনগর ও আজিমপুরে নিহত দুই জঙ্গির লাশ রয়েছে বলে ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ জানিয়েছেন।