পায়রায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সেতু শিগগিরই: ওবায়দুল কাদের

পটুয়াখালীর স্কুলছাত্র শীর্ষেন্দুকে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী পায়রা নদীতে সেতু নির্মাণের কাজ আগামী দেড় বছরের মধ্যে শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2016, 10:53 AM
Updated : 26 Sept 2016, 11:45 AM

সোমবার রাজধানীর মিরপুরে গাবতলী থেকে শিরনিরটেক পর্যন্ত নির্মিত সড়কের উদ্বোধন করে এ কথা জানান তিনি।

পটুয়াখালী সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস তার গ্রামের বাড়ি ঝালকাঠির মির্জাগঞ্জে যাওয়ার পথে পায়রা নদীতে একটি সেতু নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিল গত অগাস্টে।

ওই চিঠি পেয়ে সেখানে সেতু নির্মাণের আশ্বাস দিয়ে জবাব পাঠিয়েছেন প্রধানমন্ত্রী, যা এরইমধ্যে শীর্ষেন্দুর হাতে পৌঁছেছে।

সেতুমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি চিঠি সেতু বিভাগে এসেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরা অলরেডি প্রস্তুতি শুরু করে দিয়েছি।”

আগামী সপ্তাহে সেতু বিভাগের একটি দল মির্জাগঞ্জে সেতুর জন্য প্রস্তাবিত এলাকা পরিদর্শনে যাবে বলেও জানান মন্ত্রী।

“অচিরেই ওই সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হবে। সব কাজ শেষে আগামী বছর দেড়েকের মধ্যে চুড়ান্ত কাজ শুরু করা যাবে।”

এর আগে বেলা ১১টার দিকে মিরপুরের শিরনিরটেকে ৯২ কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়ক উদ্বোধন করেন ওবায়দুল কাদের। গাবতলী থেকে শিরনিরটেক পর্যন্ত এ সড়কের দৈর্ঘ্য ২ দশমিক ৬ কিলোমিটার।

এ সড়ক চালু হওয়ার ফলে উত্তরা, টঙ্গী, আশুলিয়াসহ আশপাশের এলাকা থেকে যানবাহন সহজই বেড়িবাঁধ সড়ক হয়ে গাবতলী ও মিরপুরে যাতায়াত করতে পারবে।

এতে শহরের ওপর যানবাহনের চাপ কমবে বলে আশা করছেন ওবায়দুল কাদের।