‘জঙ্গি’ সবুর দীপন হত‌্যামামলায় রিমান্ডে

আহমেদুর রশীদ টুটুল হত‌্যাচেষ্টার মামলায় জিজ্ঞাসাবাদের পর আরেক প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যাকাণ্ডেও আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আব্দুস সবুরকে হেফাজতে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 01:37 PM
Updated : 25 Sept 2016, 01:46 PM

২০১৫ সালের ৩১ অক্টোবর একইসঙ্গে ঢাকার লালমাটিয়ায় টুটুলের শুদ্ধস্বরের এবং শাহবাগে দীপনের জাগৃতি প্রকাশনের কার্যালয়ে কাছাকাছি সময়ে হামলা হয়।

হামলায় টুটুলসহ তিনজন আহত হন; নিহত হন দীপন। গত এপ্রিলে টঙ্গী থেকে গ্রেপ্তার সবুর এই দুটি ঘটনার অন‌্যতম হোতা বলে পুলিশের দাবি।   

টুটুল হত‌্যাচেষ্টার মামলায় হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর দীপন হত‌্যামামলায় জিজ্ঞাসাবাদের জন‌্য ১০ দিন হেফাজতে চেয়ে সবুরকে ঢাকার হাকিম আদালতে পাঠান তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ফজলুর রহমান।

শুনানি শেষে রোববার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন ছয় দিন রিমান্ডের আদেশ দেন বলে আদালতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা উপপরির্শক মাহমুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

এই দুই ঘটনাসহ ব্লগার, প্রগতিশীল লেখক ও প্রকাশক হত্যায় জড়িত আনসারুল্লাহর যে ছয়জনকে চিহ্নিত করে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছিল, তাদের একজন সবুর। তার নামে পুরস্কারের অঙ্ক ছিল ২ লাখ টাকা।

দীপন হত্যা মামলায় মইনুল হাসান শামীম নামের এক আসামি ইতোমধ‌্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।