জাসদ নেতা ডা. মোয়াজ্জেমের মৃত্যু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোয়াজ্জেম হোসেন মারা গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2016, 12:59 PM
Updated : 23 Sept 2016, 01:23 PM

ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকাল ৩টায় তার মৃত্যু হয় বলে জাসদের সহ-দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন জানান।

মুক্তিযোদ্ধা মোয়াজ্জেমের বয়স হয়েছিল ৬৬ বছর।

তার  মৃত্যুতে তথ্যমন্ত্রী ও জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার শোক প্রকাশ করেছেন। শোক জানিয়েছেন জাসদের অপর অংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান।

বঙ্গবন্ধু মেডিকেলের শিশু বিভাগের সাবেক প্রধান মোয়াজ্জেম এই বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্বও পালন করেছেন। তার স্ত্রী পারভীন ফাতেমা এই হাসপাতালের প্রসূতিবিদ্যা বিভাগের চেয়ারম্যান।  

বিএসএমএমইউ’র শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোয়াজ্জেম কয়েক দফায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সহ-সভাপতি ছিলেন। তার মৃত্যুতে বিএমএ'র সভাপতি ডা. মাহমুদ হাসান ও মহাসচিব ডা. ইকবাল আর্সলান শোক জানিয়েছেন।

১৯৫১ সালের ১৩ ডিসেম্বর গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় জন্মগ্রহণ করেন মোয়াজ্জেম। তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে।

সন্ধ্যা ৬টায় গণভবন জামে মসজিদে তার জানাজা হয়। এরপর আসাদ গেইটে কেয়ার হাসপাতালের সামনে আরেক দফা জানাজা ও গার্ড অফ অনার দেওয়া হয় এই মুক্তিযোদ্ধাকে।

পরে কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জানাজা শেষে শুক্রবার রাতেই তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে বলে সাজ্জাদ জানিয়েছেন।