কারাগারের জায়গায় বিনোদনকেন্দ্র চায় পুরান ঢাকাবাসী

ঢাকা কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জমিতে বিনোদনকেন্দ্র ও কনভেনশন হল নির্মাণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানিয়েছে ঢাকাবাসীদের একটি সংগঠন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 11:56 AM
Updated : 27 August 2016, 12:17 PM

এ দাবিতে আগামী ৩১ জুলাই পুরান ঢাকার চাঁনখারপুল থেকে চকবাজার পর্যন্ত মানববন্ধন করার ঘোষণা দিয়েছে পুরাতন পুরাতন ঢাকা উন্নয়ন ও স্বার্থ সংরক্ষণ পরিষদ।

শনিবার জাতীয় প্র্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের নেতারা। এতে লিখিত বক্তব্য পড়ে শোনান পুরাতন ঢাকা উন্নয়ন ও স্বার্থ সংরক্ষণ পরিষদের আহ্বায়ক সেলিম আল মোহাম্মদ।

অনুষ্ঠানে পুরান ঢাকার বিভিন্ন পঞ্চায়েত প্রধান ও নাগরিক কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে স্থানান্তরের পর পরিত্যক্ত জমিতে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতি জাদুঘর, শিশুপার্কসহ অন্যান্য স্থাপনা নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটি মহল এ জমিতে ছাত্রাবাস তৈরির ‘অযৌক্তিক’ দাবি তুলছে অভিযোগ করে তারা বলেন, মহলটি বিভিন্ন হঠকারী কর্মসূচির মাধ্যমে জনদুর্ভোগ তৈরি করছে।

বক্তারা বলেন, পুরান ঢাকা ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে খোলা জায়গার বড় অভাব। এ কারণে এ এলাকার শিশুরা সব ধরনের চিত্তবিনোদন থেকে বঞ্চিত। কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত প্রকল্পগুলো বাস্তবায়িত হলে পুরান ঢাকায় প্রাণ ফিরে আসবে।

তাই এসব প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

দাবি আদায়ে মানববন্ধন, গণসংযোগ ও স্মারকলিপি প্রদানসহ নানা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সংগঠনের নেতারা।