উন্নয়নের গতিধারায় দিশেহারা হয়ে জঙ্গি হামলা: শাহরিয়ার

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের উন্নয়নের গতিধারা দেখে দিশেহারা হয়ে একটি গোষ্ঠী জঙ্গি ও সন্ত্রাসবাদের মাধ্যমে দেশকে পেছনের দিকে ঠেলে দিতে চায় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 06:57 PM
Updated : 24 August 2016, 07:32 PM

বুধবার রাজশাহীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, “এ দেশের উন্নয়ন যখন দ্রুত এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একটি কুচক্রি মহল দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদের উত্থান ঘটিয়ে উন্নয়নের এ ধারাকে নস্যাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

“তারা চায় না এদেশে শান্তিপ্রিয় মানুষ সুখে শান্তিতে বসবাস করুক। সরকারের উন্নয়নের গতিধারা দেখে তারা দিশেহারা হয়ে পড়েছে। তাই তারা দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদের মাধ্যমে দেশকে পেছনে ঠেলে দিতে চায়, কিন্তু সরকার তা হতে দেবে না।”

রাজশাহী জেলা আওয়ামী লীগ জাতীয় শোক দিবস, একুশে অগাস্টের গ্রেনেড হামলা এবং আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও জঙ্গিবাদ বিরোধী এই সমাবেশের আয়োজন করে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে দৃঢ়প্রতিজ্ঞ জানিয়ে প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন,

সরকার দেশের উন্নয়ন বিরোধী শক্তিকে কখনই প্রশ্রয় দেবে না। তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে।

জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মর্জিনা পারভীনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে সাংবাদিক কলামনিস্ট আবেদ খান বক্তব্য রাখেন।

এছাড়া অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা লায়েব উদ্দীন লাবলু, আইনজীবী মকবুল হোসেন, রবিউল ইসলাম বাবু ও কাকনহাট পৌর মেয়র আব্দুল মজিদসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।