জনগণকে সচেতন করতে আলেমদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

ইসলামের অপব্যাখ্যা করে কেউ যাতে ফায়দা লুটতে না পারে সে জন্য জনগণের মধ্যে সচেতনতা তৈরি করতে আলেম সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 12:36 PM
Updated : 24 August 2016, 12:36 PM

বুধবার বিকালে মাওলানা ফরিদ উদ্দীন মাসউদের নেতৃত্বে বাংলাদেশ জমিয়তুল উলামার ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, “সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই।

“বাংলাদেশে সাম্প্রতিককালে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে যে গণজাগরণ সৃষ্টি হয়েছে সেটিকে কাজে লাগিয়ে সন্ত্রাসবিরোধী দৃঢ় অবস্থান সৃষ্টিতে কাজ করার জন্য আলেম-উলামাদের প্রতি আহ্বান জানান।”

প্রেস সচিব জানান, জমিয়তুল উলামার চেয়ারম্যান ফরিদ উদ্দীন মাসউদ সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কর্মসূচি ও উদ্যোগ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রতিনিধিদল এ সময় এক লাখ আলেম স্বাক্ষরিত ৩০ খণ্ডের ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানবকল্যাণে শান্তির ফতওয়া’ পুস্তক রাষ্ট্রপতির হাতে তুলে দেয়।

প্রেস সচিব বলেন, “আলেমদের এই উদ্যোগের জন্য রাষ্ট্রপতি তাদেরকে ধন্যবাদ জানান।”

“প্রতিনিধি দল জানায়, চিন্তার সঙ্কীর্ণতা দূর করে মানুষকে ইসলামের সঠিক ব্যাখ্যাদানের মাধ্যমে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলেম-উলামারা কাজ করছেন। মাদ্রাসা শিক্ষাকে আধুনিক শিক্ষার সঙ্গে সমন্বয়ের লক্ষে তারা কাজ করছেন বলেও রাষ্ট্রপতিকে জানান।”

প্রেস সচিব আরও বলেন, ইসলামের অপব্যাখ্যায় কেউ যাতে বিভ্রান্ত না হয় সেলক্ষ্যে প্রচারণা বিশেষ করে ইলেকট্রিনিক মিডিয়ায় ব্যাপক প্রচারের জন্য রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করে প্রতিনিধি দল।