স্বর্ণজয়ী মার্গারিতার বাবা মামুন অসুস্থ

বাংলাদেশি বংশোদ্ভূত রুশ জিমন্যাস্ট মার্গারিতা মামুনের বাবা আব্দুল্লাহ আল মামুন ‍গুরুতর অসুস্থ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 03:58 AM
Updated : 24 August 2016, 05:01 AM

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মঙ্গলবার রাতে ফেইসবুক দেওয়া এক পোস্টে এ খবর জানিয়ে বলেন, “মন খারাপ করা একটা খবর। অলিম্পিকে স্বর্ণজয়ী মার্গারিটা মামুনের পিতা, মামুন ভাই গুরুতর অসুস্থ। সবাই তার জন্য দোয়া করবেন।”

তবে মেরিন প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের অসুস্থতা নিয়ে বিস্তারিত জানাননি শাহরিয়ার। অন্যদেরও ‘খোঁজখবর’ না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

“বিস্তারিত জানার চেষ্টা করবেন না দয়া করে। পশ্চিমা দেশগুলোতে ব্যক্তির অসুস্থতার বিষয়গুলো গোপন রাখার বিধান আছে। তার প্রতি সম্মান জানিয়ে আমরা সেটা থেকে বিরত থাকি এবং আল্লাহ্তালার কাছে তার জন্য দোয়া করি।”

মার্গারিতা

মার্গারিতার বাবা আব্দুল্লাহ আল মামুন মেরিন প্রকৌশলে ডিগ্রি নেওয়ার পর রাশিয়াতেই থিতু হয়েছেন। মা আন্নার কাছ থেকেই মার্গারিতা রিদমিক জিমন্যাস্টে দীক্ষা পেয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।

রিও অলিম্পিকের পঞ্চদশ দিনে বাংলাদেশ সময় শনিবার গভীর রাতে ব্যক্তিগত অল-অ্যারাউন্ড ইভেন্টে সোনা জেতেন ‘দ্য বেঙ্গল টাইগার’ খ্যাত মার্গারিতা।

তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন রাশিয়ান জিমন্যাস্ট ইয়ানাকে পেছনে ফেলে সর্বোচ্চ ৭৬.৪৮৩ স্কোর করে সেরা হন এ বাংলাদেশি বংশোদ্ভূত।