জঙ্গি দমন ‘যুদ্ধে’ ডিসিদের যথাযথ ভূমিকা চান তথ্যমন্ত্রী

দেশে জঙ্গি দমন, উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার ‘যুদ্ধ’ চলছে মন্তব্য করে তাতে জেলা প্রশাসকদের (ডিসি) যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2016, 06:18 AM
Updated : 29 July 2016, 06:18 AM

জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিন শুক্রবার সচিবালয়ে তথ্য, সংস্কৃতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কার্যঅধিবেশন শেষে এ আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী পরে সাংবাদিকদের বলেন, “বর্তমানে জঙ্গি দমনের যুদ্ধ চলছে, উন্নয়নের যুদ্ধ চলছে, সুশাসন প্রতিষ্ঠার যুদ্ধ চলছে- এই তিনটি যুদ্ধে জেলা প্রশাসকদের সংবিধানের নির্দেশিত পথে দাঁড়িয়ে এর চার নীতির আলোকে ভূমিকা রাখার সুযোগ আছে।

“আমরা মনে করি, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে জেলা প্রশাসকদের জঙ্গি দমন, উন্নয়ন ও সুশাসনের যুদ্ধে যথাযথ ভূমিকা রাখা তার সাংবিধানিক কর্তব্য। আমরা সেই কর্তব্য পালনে আহ্বান জানিয়েছি।”

জেলা প্রশাসকরা সরকার ও জনগণের মধ্যে সেতু বন্ধনের কাজ করেন উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ডিসি সম্মেলনে তারা (ডিসি) তাদের অভিজ্ঞতা বিনিময় করেন, এতে সরকার উপকৃত হয়।

“সরকারও রাজনৈতিক, প্রশাসনিক এবং অর্থনৈতিক লক্ষ্য তাদের (ডিসি) সঙ্গে আলাপ করে, যাতে তা বাস্তবায়ন হয়। তারা কিছু প্রস্তাব দিয়েছেন, যা লিপিবদ্ধ করা হয়েছে। পরে আমরা সে ব্যাপারে যথাযথ ভূমিকা রাখব।”

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদারসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা এ কার্যঅধিবেশনে উপস্থিত ছিলেন।