ঢাকায় হুজির নেতাসহ তিনজন গ্রেপ্তার

রাজধানীর কোতোয়ালী এলাকা থেকে গ্রেপ্তার হুজির এক নেতাসহ তিনজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2016, 09:02 AM
Updated : 23 July 2016, 09:08 AM

তারা হলেন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনটির ঢাকা মহানগর উত্তরের সভাপতি মওলানা নাজিমুদ্দিন (৪৫) এবং সদস্য আনাস (২১) ও সাইদুজ্জামান (২৪)।

মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মো. শহীদুল্লাহ শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার রাতে কোতোয়ালী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরদিন থানায় তাদের বিরুদ্ধে মামলা হয়।

শুক্রবার তাদের আদালতে হাজির করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়। আদালত শনিবার থেকে চারদিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেয়। 

তারা বেশ কিছুদিন ‘নিষ্ক্রিয় ছিল’ জানিয়ে পুলিশ কর্মকর্তা শহীদুল্লাহ বলেন, সম্প্রতি তারা সাধারণ মানুষকে ‘মোটিভেট করে’ সংগঠিত করার চেষ্টা করছিলেন।

রিমান্ডের প্রথম দিনই তাদের কাছ থেকে ‘গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার’ দাবি জানিয়ে তিনি বলেন, তারা কয়েকজনের নাম বলেছেন। নিষিদ্ধ সংগঠনটিকে ফের শক্তিশালী ও সংগঠিত করতে কারা তাদের অর্থ দিচ্ছে- সে ব্যাপারেও জানার চেষ্টা চলছে।

গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য যাচাই-বাছাই করে কারও বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল্লাহ।

কোতোয়ালী থানার ওসি আবুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিষিদ্ধঘোষিত সংগঠনকে শক্তিশালী করার অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাসদমন আইনে মামলা হয়েছে।

পুরো বিষয়টি মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে বলে জানান তিনি।