ঈদের ছুটিতে হাসপাতালে সেবা নিশ্চিতে মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণকক্ষ

ঈদের ছুটিতে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা তদারকির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরে দুটি নিয়ন্ত্রণকক্ষ খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2016, 12:14 PM
Updated : 28 June 2016, 12:14 PM

বৃহস্পতিবারের মধ্যে এই নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর জানিয়ে দেওয়া হবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

মঙ্গলবার সচিবালয়ে ঈদের ছুটির সময় দেশের সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে চিকিৎসা কার্যক্রম চালু রাখার বিষয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে সিদ্ধান্ত হয়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সরকারি ছুটির সময় সরকারি হাসপাতালগুলোতে প্রতিদিন ২৪ ঘণ্টা জরুরি বিভাগ খোলা থাকবে।

এছাড়া ঈদের দিন, পবিত্র শবে কদরের পরদিন এবং দুই শুক্রবার ছাড়া প্রতিদিন সীমিত পরিসরে বহির্বিভাগের চিকিৎসা সেবা চালু থাকবে।

সভায় সব সরকারি হাসপাতালে সরকারি ছুটির দিনে রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য দেশের বিভিন্ন স্থানে প্রয়োজনীয় ওষুধপত্র, চিকিৎসক, নার্স এবং সুসজ্জিত অ্যাম্বুলেন্সসহ মেডিকেল চিকিৎসা সেবা প্রদানের সরঞ্জামাদি মজুদ এবং মহাসড়ক, রেল ও নৌ-পথে আকস্মিক বড় দুর্ঘটনা মোকাবেলায় জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক প্রস্তুত রাখার জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ঈদের ছুটিকালীন সময়ে চিকিৎসকদের পালাবদল করে দায়িত্ব পালন নিশ্চিত করতে বলেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।