‘বিশ্রামে যাচ্ছে’ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র

সংস্কারের প্রয়োজনে প্রায় চার মাসের জন্য বন্ধ হচ্ছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2016, 02:35 PM
Updated : 26 June 2016, 02:35 PM

ডিসেম্বরে অনুষ্ঠেয় গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্টের নবম সম্মেলন উপলক্ষে কেন্দ্রটির ‘আধুনিকায়ন ও এর স্থায়িত্ব বাড়াতে’ সংস্কার করা হচ্ছে বলে রোববার পূর্ত মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, চীনের বাণিজ্য মন্ত্রণালয়ের এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ইকোনমিক কো-অপারেশন ৪৬ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে বিআইসিসির সংস্কার কাজ করবে।

এজন্য সচিবালয়ে বাংলাদেশ ও চীনের মধ্যে রোববার চুক্তি হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার এবং চীন দূতাবাসের ইকোনোমিক ও কমার্স কনসেলর লি গুয়ানজুন নিজ নিজ দেশের পক্ষে কার্যবিবরণীতে সই করেন।

চুক্তি অনুযায়ী, আগামী ১৭ জুলাই সংস্কার কাজ শুরু হয়ে ৩১ অক্টোবর শেষ হবে। সংস্কার শেষে আগামী ১০ নভেম্বর সম্মেলন কেন্দ্রটি বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তরের কথা রয়েছে।

পূর্ত মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা স ম গোলাম কিবরিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সংস্কার করে বাংলাদেশের কাছে সম্মেলন কেন্দ্রটি হস্তান্তর না হওয়া পর্যন্ত এটি বন্ধ থাকবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম বজলুল করিম চৌধুরী, এস এম আরিফ উর রহমান; প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মো. মনিরুজ্জামান ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।