চ্যানেল আইয়ে আবার ‘ফিউচার লিডার্স প্রোগ্রাম’

বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের পর্দায় চতুর্থবারে মতো শুরু হতে যাচ্ছে বিজনেস রিয়েলিটি শো ‘ফিউচার লিডার্স প্রোগ্রাম’ (এফএলপি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2016, 01:15 PM
Updated : 23 June 2016, 01:15 PM

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে চ্যানেল আই কর্তৃপক্ষ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে দেশের প্রথম এবং একমাত্র বিজনেস রিয়েলিটি শোর চতুর্থ সিজনের বিষয় ‘কৃষিখাত’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ফিউচার লিডার্স লিমিটেডের প্রধান নির্বাহী নাজির আলম এবং অনুষ্ঠানের সহযোগী বিচারক তাসলিম আহমেদ।

সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার সাফল্যের বিস্তারিত তুলে ধরেন তারা।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এমন শিক্ষার্থীরা এফএলপি শোতে অংশ নিয়ে থাকেন।

বিচারকরা প্রতিযোগীদের মেধা, সমস্য সমাধানের দক্ষতা, সৃজনশীলতাসহ বিভিন্ন নেতৃত্ব দানের ক্ষমতা যাচাইয়ের জন্য তাদের সামনে দলভিত্তিক সমস্যা সমাধান করতে দেন।

বিচারকরা পাশাপাশি প্রতিযোগীদের জ্ঞান ও সচেতনতা বিকাশে সহায়তা করেও থাকেন।

এই প্রতিযোগিতার সেরা ১০ এর জন্য থাকছে যুক্তরাজ্য, ইতালিসহ ইউরোপের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে বৃত্তিসহ স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষালাভের সুযোগ।

অনুষ্ঠানে শীর্ষ বিচারক হিসেবে আছেন ইনসেপটা ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির। এছাড়া অনুষ্ঠানের বিভিন্ন পর্বে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী, উদ্যোক্তা, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা বিচারকের দায়িত্ব পালন করবেন।

চ্যানেল আই আরও জানিয়েছে, এই অনুষ্ঠানের পাশাপাশি ‘ইইএল’ বা ‘দ্য এক্সিলেন্স এন্টারপ্রেনারশিপ অফ প্রোগ্রাম’ নামে আরও একটি অনুষ্ঠান শুরু হয়েছে। এখানে অংশ নিতে পারবেন নন গ্রাজুয়েটরা।