অ্যাটর্নি জেনারেলকে ফের হত্যার হুমকি

জামায়াতে ইসলামীর নেতা পরিচয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2016, 03:55 PM
Updated : 30 May 2016, 07:50 PM

সোমবার এই চিঠি পাওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন তিনি।

এ নিয়ে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তাকে পাঁচ বার হত্যার হুমকি দেওয়া হল।

অ্যাটর্নি জেনারেল জানান, ডাকযোগে পাওয়া ওই চিঠির প্রেক্ষিতে রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

চিঠিতে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী, জামায়াত নেতা কাদের মোল্লা, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও মতিউর রহমান নিজামীকে তারা ‘তাদের প্রিয় নেতা’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

তিনি বলেন, “বাজিতপুর থেকে লিখছে। এটি সঠিক মনে হয় না। চিঠিতে লিখেছে, আমরা জামায়াতে ইসলামীর নেতা।”

ওই চিঠি উদ্ধৃত করে অ্যাটর্নি জেনারেল বলেন, “মাহবুবে আলম সাব আপনি শয়তানের বাদশা। আপনার জীবনের নিরাপত্তা নেই। আপনার, তথা তোমার জন্য অনেক লোকের প্রাণ চলে গেছে। তোমাকে আমি মজনু ও আমার বন্ধু নুরুল ইসলাম আমরা দুজনে মিলে যেকোনো সময় প্রাণে শেষ করে ফেলব।

“তোমার জন্য আমাদের প্রিয় নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী, কাদের মোল্লা, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও মতিউর রহমান নিজামীসহ আরও অনেক নেতার মৃত্যু ঘটেছে। তোমাকে আমরা ছাড়ব না। ইদানিং লক্ষ্য করছি, মীর কাসেম আলীর মামলা নিয়ে তুমি বাড়াবাড়ি করছ। এবং আমাদের কিশোরগঞ্জ জেলার নিবাসী হাসান আলীর মামলা নিয়ে বাড়াবাড়ি করছ।

“… এসব সহ্য হচ্ছে না। তোমাকে খুন করে ফেলব। আর দেলওয়ার হোসেন সাঈদীকে যদি ফাঁসি দেওয়া হয়, তাহলে তোমার বংশের সবাইকে খুন করে ফেলব। তুমি অনেক বাড়াবাড়ি করতেছ। আমি এবং আমার বন্ধু নুরুল ইসলাম মিলে আগামী এক মাসের মধ্যে তোমাকে ‍খুন করে ফেলব- এটি আমাদের প্রতিজ্ঞা।

“আমরা কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পৌরসভা এলাকার ... জামায়াতে ইসলামীর নেতা, আমার নাম মজনু, পশ্চিম বাজিতপুর … আমার বন্ধুর নাম নূরুল ইসলাম, পিতা মৃত রাজ্জাক মিয়া। ... অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তুই যা খাওয়ার ইচ্ছা তা খেয়ে নে। তোর সময় খুবই অল্প। ... তোর আয়ু কমে গেছে।”

এ প্রসঙ্গে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. জাফর আলী বিশ্বাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে ‍অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বাদী হয়ে একটি জিডি করেছেন।

জিডিতে বলা হয়েছে, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে চিঠিটি পাঠানো হয়। জামায়াত নেতাদের বিচার ও ফাঁসি কার্যকর করায় তারা ক্ষুব্ধ। তাই তাকে হত্যার হুমকি দিয়ে চিঠি দেওয়া হয়েছে।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে এর আগে ২০০৯ সালে দুই বার এবং ২০১৩ ও ২০১৫ সালে একবার করে হত্যার হুমকি দেওয়া হয়।