জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশের সশস্ত্রবাহিনী ও পুলিশের সদস্যদের পাশাপাশি অন্যান্য দেশের সব সদস্যকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 03:20 PM
Updated : 28 May 2016, 03:20 PM

শনিবার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো আলাদা দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা জানানো হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তার শুভেচ্ছা বাণীতে বাংলাদেশকে বিশ্ব দরবারে শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্তহিসেবে অভিহিত করে বলেন, “জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে ১৯৮৮ সাল থেকে অংশ নিয়ে অদ্যাবধি বাংলাদেশি শান্তিরক্ষী সদস্যরা সর্বোচ্চ পেশাদারী মনোভাব, আনুগত্য ও সাহসিকতার পরিচয় দিয়ে চলেছেন।

তাদের অনন্য অবদানের জন্য আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সুনাম বৃদ্ধি পেয়েছে এবং আমাদের শান্তিরক্ষীরা একটি মর্যাদাপূর্ণ অবস্থান নিশ্চিত করতে সক্ষম হয়েছে।

বিশ্বশান্তি রক্ষার দায়িত্ব পালন করতে গিয়ে যে সকল শান্তিরক্ষী সদস্য জীবন দিয়েছেন তাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বিশ্বশান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীরা অতীতের সাফল্যের ধারা অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি হামিদ।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বাণীতে বলা হয়, “এ শুভ দিনে আমি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ সশস্ত্রবাহিনী ও পুলিশের সদস্যগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সেই সঙ্গে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করি সে সব অকুতোভয় বীর সেনানীদের যারা বিশ্বশান্তি প্রতিষ্ঠায় দায়িত্ব পালন করতে গিয়ে শহীদ হয়েছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে সৈন্য পাঠানোর ক্ষেত্রে বাংলাদেশ বর্তমানে অন্যতম শীর্ষস্থানীয় দেশ উল্লেখ করে এ ধারা অব্যাহত রেখে বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনীর সদস্যরা তাদের দক্ষতা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে সারাবিশ্বের শান্তিরক্ষায় সর্বদা কার্যকর ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।