৯ টন ত্রাণ নিয়ে শ্রীলঙ্কার পথে বাংলাদেশের বিমান

বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত শ্রীলঙ্কার দুর্গত মানুষদের জন্য ওষুধ ও ত্রাণসামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 09:34 AM
Updated : 27 May 2016, 09:34 AM

শুক্রবার সকালে বিমান বাহিনীর একটি ত্রাণবোঝাই উড়োজাহাজ কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছাড়ে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “শ্রীলঙ্কা সরকারের প্রয়োজন অনুযায়ী প্রথম পর্যায়ে সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ বিমান যোগে ১৯ জনের একটি দল ৯ টন ত্রাণসামগ্রী- যেমন ওয়াটার পিউরিফায়ার, বিভিন্ন ধরনের ঔষধ, তাবু, জেনারেটর ইত্যাদি- নিয়ে শ্রীলংকার রাজধানী কলম্বোর উদ্দেশ্যে যাত্রা করে।”

বাংলাদেশে নিযুক্ত শ্রীলঙ্কার হাই কমিশনার ইয়াসোজা গুনাসেকেরা ত্রাণ সহায়তার জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

বিমান উড্ডয়নের সময় সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমানসহ সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনী বিভাগের অপারেশন্স অ্যান্ড প্ল্যান পরিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

১৪ মে থেকে একটানা প্রবল বর্ষণে শ্রীলঙ্কার বিভিন্ন অঞ্চল বন্যায় প্লাবিত হওয়ার পাশাপাশি মধ্যাঞ্চলের পাহাড়ি এলাকায় ভূমিধসে অনেক প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

শ্রীলংকা সরকারের সঙ্গে যোগাযোগ করে তাদের চাহিদা অনুযায়ী পরে বিমান বাহিনীর সি-১৩০ এবং নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধুর মাধ্যমে আরও ত্রাণসামগ্রী পাঠানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।