ষড়যন্ত্রকারীদের মুখোশ খুলে দেব: স্বরাষ্ট্রমন্ত্রী

তথ্য প্রমাণ দিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চেহারা মানুষের কাছে উন্মোচনের ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 05:19 PM
Updated : 26 May 2016, 05:32 PM

বাংলাদেশের সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোর পেছনে ষড়যন্ত্রের বাইরেও অন্য কিছু রয়েছে বলে যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষাপটে বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে আসাদুজ্জামানের এই ঘোষণা আসে।

তিনি বলেন, “হত্যার আধা ঘণ্টার মধ্যে একটা ওয়েবসাইটে প্রচার হচ্ছে এটা আইএস। কিন্তু কে প্রচার করছেন আপনারা সবাই জানেন।

“দেশে যখন উন্নয়নের অগ্রযাত্রা চলছে তখন দেশে টার্গেট কিলিং হচ্ছে। উদ্দেশ্য হচ্ছে শেখ হাসিনার উন্নয়নের হাত থামিয়ে দেওয়া। একাত্তরের পরাজিত শক্তি দেশি ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করছে।”

“আমরা সব কিছু দেখছি, সব কিছু অনুসন্ধান করছি, সব তথ্য আমাদের কাছে আছে। সময় হলে তথ্য প্রমাণ সহকারে এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চেহারা আমরা মানুষের কাছে উন্মোচন করে দেব,” বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশের সাম্প্রতিক হত্যাকাণ্ড নিয়ে এক প্রশ্নের জবাবে যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী হুগো সয়্যার মঙ্গলবার বলেন,তারা এই বিষয়ে সরকারের ভাষ্যের সঙ্গে একমত নন।

“আমরা মনে করি, সমস্যা আরও অনেক গভীরে,” ব্রিটিশ পার্লামেন্টে এক প্রশ্নের উত্তরে বলেন তিনি।

হুগো সয়্যারের বক্তব্যের দুদিন বাদেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আইনশৃঙ্খলা সম্পর্কিত মতবিনিময় সভায় কথা বলেন আসাদুজ্জামান কামাল।

সভায় ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, “সন্ত্রাস নির্মূলে রাজনৈতিক নেতৃবৃন্দ ও নির্বাচিত প্রতিনিধিদের পুলিশের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। যদি এর কোনো ব্যত্যয় হয়, আমাদের জানাবেন।”

“আজকে প্রজাতন্ত্রের রাজনৈতিক অঙ্গ, প্রশাসনিক অঙ্গ, নির্বাচিত প্রতিনিধি- আমরা যদি ঐক্যবদ্ধ না হতে পারি তাহলে হায়নার দল আবার এদেশের গণতন্ত্র  ও স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য আবার হুমকি হয়ে দাঁড়াবে,” বলেন এই পুলিশ কর্মকর্তা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে আসাদুজ্জামান মিয়া বলেন, “আপনাদের আমি অনুরোধ করছি, অপরাধ দমন করার জন্য নিজেদের অপরাধ থেকে মুক্ত থাকতে হবে।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদও বক্তব্য রাখেন।