স্পিকারের সঙ্গে কানাডার হাইকমিশনারের সাক্ষাৎ

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীরর সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনয়েত পিয়েরে ল্যারামিস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2016, 02:00 PM
Updated : 4 May 2016, 02:00 PM

মঙ্গলবার স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করতে সংসদ ভবনে তার কার্যালয়ে কানাডার হাই কমিশনার আসেন বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, সাক্ষাতের সময় স্পিকার আগামী ১-১০ সেপ্টেম্বরে ঢাকায় হতে যাওয়া কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের প্রস্তুতি সম্পর্কে নেওয়া বিভিন্ন কার্যক্রম সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন বলেও জানান স্পিকার।

শিরীন শারমিন বলেন, সম্মেলনকে সামনে রেখে বাংলাদেশ ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। সম্মেলনের আয়োজনকে সফল করতে ২২টি উপ-কমিটি কাজ করছে।

সম্মেলনে অংশগ্রহণ করা ছাড়াও আগত অতিথিদের জন্য বিভিন্ন পর্যটন স্থান পরিদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান তিনি।

স্পিকার এ সময় নারী উন্নয়নে বাংলাদেশের অগ্রগতির প্রেক্ষাপট তুলে ধরে বলেন, প্রশাসন থেকে শুরু করে সামরিক ও বেসামরিক সব পর্যায়ে নারীরা উজ্জ্বল ভূমিকা পালন করছে।

এ সময় হাইকমিশনার সিপিএ সম্মেলন উপলক্ষে আয়োজন করা ‘বাল্যবিবাহ রোধ ও নারীর প্রতি সহিংসতারোধ’ বিষয়ক কর্মশালায় তার দেশের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আগ্রহ প্রকাশ করেন।