খিলগাঁওয়ে গভীর রাতে গাড়ি থামিয়ে ডাকাতির অভিযোগ

রাজধানীর খিলগাঁওয়ে গভীররাতে লাশবাহী অ্যাম্বুলেন্সসহ বেশ কয়েকটি গাড়িতে ডাকাতির খবর পাওয়া গেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 05:27 PM
Updated : 30 April 2016, 05:27 PM

তবে খিলগাঁও থানার পুলিশ বলছে, ‘ঘটনা ডাকাতির নয়- ছিনতাইয়ের’।

শুক্রবার গভীর রাতে খিলগাঁওয়ের শেখেরজায়গা এলাকায় এসব ডাকাতির ঘটনা ঘটলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত কেউ থানায় কোনো অভিযোগ নিয়ে আসেনি বলে জানান খিলগাঁও থানার এসআই জয়নাল আবেদীন।

গভীর রাতে যারা এই ডাকাতির শিকার হয়েছেন তার মধ্যে খিলগাঁও ত্রিমোহনী হাইস্কুলের প্রধান শিক্ষক পরিতোষ মণ্ডল ও তার পরিবার রয়েছে।

ডাকাতদের হামলায় তার ছোট ভাই সুকুমার মণ্ডল আহতও হন বলে সাংবাদিকদের জানান শিক্ষক পরিতোষ।

তিনি বলেন, অ্যাম্বুলেন্সে করে মৃত মায়ের লাশ টাঙ্গাইলের গ্রামের বাড়িতে সৎকারের জন্য নিয়ে যাওয়ার পথে তারা এই ডাকাতির শিকার হন।

“শুক্রবার চট্টগ্রামে ছোট ভাই সুকুমারের বাসায় মারা যান মা। সৎকার করার জন্য মায়ের লাশ নিয়ে টাঙ্গাইলে গ্রামের বাড়িতে যাওয়ার সময় ঢাকা থেকে পরিবারকে নিয়ে সঙ্গী হই।”

দুই পরিবারের সদস্যসহ স্বজনরা আরেকটি মাইক্রোবাসে ছিল জানিয়ে পরিতোষ বলেন, রাত আড়াইটার দিকে তাদের দুইটি গাড়ি খিলগাঁও শেখেরজায়গায় পৌঁছালে গাড়ির লাইটের আলোতে অটোরিকশা দাঁড়ানো দেখতে পান, যার চালককে বেঁধে রাখা হয়েছে।

এছাড়া আরও কয়েকটি গাড়িসহ একটি দেখা যায় ঘটনাস্থলে।

তিনি জানান, অবস্থা দেখে নিজেদের গাড়ি ঘোরানোর চেষ্টা করলে ডাকাতরা তাদের দুইটি গাড়ি ঘিরে ধরে। প্রত্যেকের হাতে ছুরি-চাপাতি ছিল।

এসময় ডাকাতরা ভয় দেখিয়ে নগদ ২৬ হাজার টাকা এবং নারীদের কাছ থেকে চার থেকে পাঁচ ভরি স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। ডাকাতদের হামলায় তার ভাই সুকুমার আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় বলেও জানান পরিতোষ।

খিলগাঁও হাইস্কুলের এই শিক্ষকের ধারণা, ডাকাতরা তাদের সামনের গাড়িগুলোতেও একই কায়দায় ডাকাতি করেছে।

খিলগাঁও থানার এসআই জয়নাল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঘটনা শুনে তিনি ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন। কিন্তু কাউকে পাননি।

শনিবার সন্ধ্যা পর্যন্ত কেউ অভিযোগ করেননি জানিয়ে জয়নাল বলেন, “আমি শুনেছি সেখানে বেশ কিছু ছিনতাই হয়েছে।”