ঢাকায় ছিনতাইকারীর কবলে বিকাশ এজেন্ট, লাশবাহী অ্যাম্বুলেন্স

সাপ্তাহিক ছুটির দ্বিতীয় দিন সকালে রাজধানীতে গুলি চালিয়ে ও কুপিয়ে টাকাসহ মালামাল ছিনিয়ে নেওয়ার তিনটি ঘটনা ঘটেছে। ছিনতাইকারীদের হাত থেকে রক্ষা পায়নি লাশবাহী অ্যাম্বুলেন্সও। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 08:45 AM
Updated : 30 April 2016, 11:04 AM

শনিবার সকালে গুলশানে বিকাশের এক এজেন্টকে গুলি করে ২ লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ভোরে নয়া পল্টনে এক ব্যক্তিকে গুলি করে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া খিলগাঁওয়ে  লাশবাহী অ্যাম্বুলেন্স থামিয়ে এক আরোহীকে কুপিয়ে মালামাল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

গুলিবিদ্ধ বিকাশ এজেন্ট মো. বিল্লাল হোসেন (৪৫) গুলশানেই থাকেন। ‘বিল্লাল টেলিকম’ নামে তার একটি দোকান আছে।

সকালে বাসা থেকে বেরিয়ে দোকানে যাওয়ার পথে দুর্বৃত্তরা বিল্লালের বাম হাতে গুলি চালিয়ে টাকা ছিনিয়ে নেয় বলে তার ভাগ্নে নজরুল ইসলাম জানিয়েছেন।  

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুটি মোটরসাইকেলে চারজন গুলশান-২ এলাকার ১১৪ নম্বর সড়কের ২৭ নম্বর বাসার সামনে মামাকে (বিল্লাল) গুলি করে টাকা ছিনিয়ে নেয়।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক বলেন, “সকাল সাড়ে ১০টার পর বিল্লালকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছিল। প্রাথমিক চিকিৎসা নিয়ে তিনি চলে গেছেন।”

ভোরে ব্যক্তিগত কাজে ঢাকার নয়া পল্টনে নেমেই ছিনতাইকারীর কবলে পড়েন সাতক্ষীরার শ্যামনগরের বাসিন্দা ইফতেখার আলম মিল্টন (৪২)।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির নায়েক রফিকুল আহত ইফতেখারের বরাত দিয়ে বলেন, “ভোর ৫টার দিকে ৫৩ পুরানা পল্টনের বায়তুল আমান টাওয়ারের নিচে ইফতেখারকে গুলি করা হয়।”

চিকিৎসা নিয়ে ইফতেখার হাসপাতাল ছেড়ে গেছেন বলে জানান রফিকুল।

পল্টন থানার দায়িত্বরত এসআই শামসুল আলম জানান, পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

নায়েক রফিকুল জানান, প্রায় কাছাকাছি সময়ে খিলগাঁওয়ের নন্দীপাড়ায় লাশবাহী অ্যাম্বুলেন্সটি ছিনতাইকারীদের কবলে পড়ে।

সুকুমার নামের এক ব্যক্তি চট্টগ্রাম থেকে তার মায়ের লাশ নিয়ে সৎকারের জন্য টাঙ্গাইলের মির্জাপুর যাচ্ছিলেন।

“খিলগাঁওয়ে কয়েক যুবক গাড়িটি থামিয়ে সুকুমারকে কুপিয়ে তার চারটি মোবাইল ফোন, স্বর্ণের চেইন ও নগদ পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয়। ভোর সাড়ে ৫টার পর সুকুমার প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।”

ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে খিলগাঁও থানার ওসি মাইনুল ইসলাম জানিয়েছেন।