নিবন্ধনের শেষদিন তারানার সংবাদ সম্মেলন

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধনের সার্বিক পরিস্থিতি জানাতে শনিবার সংবাদ সম্মেলন আহ্বান করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2016, 02:31 PM
Updated : 29 April 2016, 04:57 PM

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের সভাপতিত্বে বিকাল ৫টায় বিটিআরসি কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে বলে শুক্রবার সংস্থার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, সংবাদ সম্মেলনে বিটিআরসি’র চেয়ারম্যানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

গত ১৬ ডিসেম্বর থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রম শুরু হয়। জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সার্ভারে থাকা আঙ্গুলের ছাপের সঙ্গে মিলিয়ে চলছে সিমের এই নিবন্ধন; নতুন সিম কিনতেও যেতে হচ্ছে একই প্রক্রিয়ার ভেতর দিয়ে।

মোবাইল অপারেটরগুলোর সব কাস্টমার কেয়ার সেন্টার ও রিটেইলার পয়েন্টে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম-রিম নিবন্ধন কার্যক্রম ৩০ এপ্রিল রাত ১০টা পর্যন্ত চলবে বলে ইতোমধ্যে জানিয়েছেন তারানা হালিম।

তবে এ পদ্ধতিতে সিম নিবন্ধন বা পুনঃনিবন্ধন প্রক্রিয়ায় আঙুলের ছাপ না মেলায় সিম পুনঃনিবন্ধন করতে পারেননি এক কোটির বেশি গ্রাহক।

পুনঃনিবন্ধনের জন্য বেঁধে দেওয়া সময় ৩০ এপ্রিলের পর কয়েক ঘণ্টা সিম বন্ধের সিদ্ধান্তে অটল থাকার কথা জানিয়ে বৃহস্পতিবার প্রতিমন্ত্রী বলেছিলেন, এর পরে এই নিবন্ধন কীভাবে হবে, সময় আর বাড়বে কি না- সে বিষয়ে শনিবার জানানো হবে।