ফিলিস্তিনি প্রেসিডেন্টের ঢাকায় যাত্রাবিরতি

জর্ডান থেকে জাপান যাওয়ার পথে ঢাকায় যাত্রাবিরতি করলেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 07:11 PM
Updated : 13 Feb 2016, 08:41 PM

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শনিবার রাত সাড়ে ১২টার দিকে (রোববার প্রথম প্রহর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় প্রেসিডেন্ট আব্বাসের বিশেষ ফ্লাইট।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ফিলিস্তিনি প্রেসিডেন্টকে স্বাগত জানান। সেখানে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে জাপানের উদ্দেশে রওনা হওয়ার কথা আব্বাসের।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং ঢাকায় আরব দেশগুলোর রাষ্ট্রদূতরাও বিমানবন্দরে ফিলিস্তিনের প্রেসিডেন্টকে স্বাগত জানান।

মাহমুদ আব্বাস (ফাইল ছবি)

এ সম্পর্কে ঢাকার ফিলিস্তিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগেই জানানো হয়েছিল, ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের অব্যাহত সমর্থনের কারণেই প্রেসিডেন্ট আব্বাস ঢাকায় তার প্রথম যাত্রাবিরতি করছেন।

জর্ডান থেকে টোকিও যাওয়ার পথে ঢাকায় থেমে জ্বালানি নেবে ফিলিস্তিনি প্রেসিডেন্টের বিমান।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিক, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রোদিনি, কূটনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মাজদি আল খালিদী, অর্থনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মুস্তাফা আবু আল রব প্রেসিডেন্টের সঙ্গে রয়েছেন।     

বাংলাদেশ সরকার সবসময়ই স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ও তার জনগণের অধিকারের পক্ষে অবস্থান নিয়ে এসেছে। ইসরায়েলের আগ্রসনের নিন্দা জানানোর পাশাপাশি জাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদের পক্ষেও কথা বলে আসছে বাংলাদেশ।  

ফিলিস্তিনের মানুষের প্রতি দিন দিন বিশ্বের সমর্থন বাড়ায় সে দেশের মানুষের জীবনেও পরিবর্তন আসছে। গতবছর ৩০ সেপ্টেম্বর প্রথমবারের মতো জাতিসংঘে ফিলিস্তিনের পতাকা তোলা হয়।