সাংবাদিক আলতাফ মাহমুদকে সহকর্মীদের স্মরণ

প্রয়াত আলতাফ মাহমুদকে স্মরণ করতে গিয়ে মানুষ ও সাংবাদিক হিসেবে তার নানা গুণের কথা তুলে এনেছেন তার সহকর্মী সাংবাদিক নেতারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 02:12 PM
Updated : 12 Feb 2016, 02:12 PM

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এ স্মরণসভার আয়োজন করে।

বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল স্মরণসভায় আলতাফ মাহমুদকে একজন ‘সত্যিকারের ভাল মনের মানুষ’ বলে আখ্যায়িত করেন।

বুলবুল বলেন, “সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ একজন সত্যিকারের ভাল মনের মানুষ ‍ছিলেন। আমার দেখায় কাউকে মনে কষ্ট দিয়ে কথা বলেন নি। শুধু তাই নয় ইউনিয়নের নেতৃত্ব থেকে শুরু করে যে কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তিনি ছিলেন সুদৃঢ়।”

প্রধানমন্ত্রী তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, “নিজের মেধা, যোগ্যতা ও শ্রমের মধ্য দিয়ে আলতাফ মাহমুদ সাংবাদিক জগতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। আজ তিনি বেঁচে না থাকলেও আমাদের মাঝে আলতাফ সবসময় থাকবেন।”

বিএফইউজের মহাসচিব ওমর ফারুক চৌধুরী আলতাফ মাহমুদের স্মৃতি চারণ করে বলেন, “সৎ নিষ্ঠাবান সাংবাদিকতার পথিকৃত ছিলেন তিনি। বিএফইউজেতে আলতাফ মাহমুদ অমর হয়ে থাকবেন।”

স্মরণসভায় জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, বিএফইউজের সাবেক মহা সচিব আব্দুল জলিল ভূঁইয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খাঁন, ঢাকা সংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী রফিক ও বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমানসহ অন্যরা আলতাফ মাহমুদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।