‘ইয়ুথফেস্ট’ নিয়ে আসছে ব্র্যান্ড ফোরাম

কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের নিয়ে জ্ঞানভিত্তিক প্রতিযোগিতা ‘ইয়ুথফেস্ট’র আয়োজন করেছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 04:32 PM
Updated : 10 Feb 2016, 04:32 PM

চলতি মাসেই দেশের সাতটি বিভাগে পর্যায়ক্রমে এই প্রতিযোগিতা হবে বলে বুধবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

বিবিএফের এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় রয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ডিসিসিআই।

বিবিএফের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, যুব সমাজকে উদ্বুদ্ধ করতে ‘বাংলাদেশ ইয়ুথফেস্ট ২০১৬’ আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতামূলক এই যুব উৎসবের প্রতিপাদ্য ‘নলেজ ফর ট্রান্সফরমেশন’ বা ‘রূপান্তরের জন্য জ্ঞান’।

সামাজিক সমস্যার সমাধান, তথ্য-প্রযুক্তি, ব্যবসায়িক উদ্যোগ, নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক উদ্যোগসহ আরও কিছু শিরোনামে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা হবে, যা রেজিস্ট্রেশনের সময় অংশগ্রহণকারীরা জানতে পারবেন।

এই প্রতিযোগিতায় অংশ নিয়ে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৈশ্বিক বাজারের জন্য নিজেদের তৈরি করতে উদ্বুদ্ধ হবে বলে মনে করেন শরিফুল।

আয়োজকরা জানায়, ৫ মার্চ ঢাকা বিভাগের প্রতিযোগিতার মাধ্যমে ইয়ুথফেস্ট আনুষ্ঠানিকভাবে শুরু হবে। পরে পর্যায়ক্রমে অন্যান্য বিভাগগুলোতে প্রতিযোগিতা হবে। বিভাগীয় পর্যায়ে বিজয়ীদের নিয়ে এপ্রিলে ঢাকায় দুই দিনব্যাপী চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা হবে।

সংবাদ সম্মেলনে ডিসিসিআইয়ের সভাপতি হোসেন খালেদ, এডিসন গ্রুপের এজিএম জাহেদুল ইসলাম, নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন এম মাহবুব রহমান উপস্থিত ছিলেন।